উপজেলা নির্বাচনের প্রথম ধাপের গেজেট প্রকাশ

ECচতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম পর্যায়ের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ১৯ ফেব্র“য়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল বেসরকারিভাবে প্রকাশ করা হয়। সরকারিভাবে ফলাফল প্রকাশ করতে ৯৬টি উপজেলার গেজেট বিজি প্রেসে পাঠানোর পর বুধবার ১৩টি উপজেলার গেজেট প্রকাশ করে ইসি।
গত সপ্তাহে সবগুলো উপজেলার ফলাফল গেজেট আকারে প্রকাশের জন্য পাঠানো হলেও বিজি প্রেসের অন্যান্য কাজের চাপ থাকায় সবগুলো গেজেট প্রকাশ করতে পারেনি বলে জানান ইসির কর্মকর্তারা।
ইসির সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান বলেন, প্রথম পর্যায়ের সব ফলাফল বিজি প্রেসে পাঠানো হয়েছে। পরবর্তী নির্বাচনের ব্যালটসহ বিভিন্ন কাজের চাপ থাকায় এই গেজেটগুলো ছাপাতে সময় লাগছে। ক্রমান্বয়ে সবগুলো উপজেলার গেজেট এ সপ্তাহের মধ্যে শেষ হবে। তিনি জানান, ইতোমধ্যে দ্বিতীয় ধাপের গেজেট প্রকাশের জন্য ফলাফল পাঠানো হয়েছে। প্রথম পর্যায়ের ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপের ফলাফলও গেজেট আকারে প্রকাশ করা হবে।
প্রত্যেক উপজেলার বিজয়ী তিনটি পদের নাম ও সংশ্লিষ্ট তথ্যসহ গেজেটে প্রকাশ করতে হচ্ছে। এতে করে অনেকগুলো বিষয় নিয়ে কাজ করতে হচ্ছে প্রেসের কর্মকর্তাদের। নির্ভুল করা এবং ধারাবাহিকতা রা করতে গিয়ে সময় নিতে হচ্ছে তাদের।
উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি প্রথম পর্যায়ে এবং ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্যায়ের নির্বাচন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button