শেষ হলো ৩ দিন ব্যাপী লন্ডন ইসলামিক বুকফেয়ার

Book‘একটি ভালো বই পড়–ন’ এই শ্লোগান নিয়ে লন্ডনে গত ৭, ৮ ও ৯ ডিসেম্বর ‘১৩ পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারের মেইন হলে আল কোরআন একাডেমী লন্ডনের উদ্যোগে অনুষ্ঠিত হলো তিনদিনব্যাপী  ইসলামিক  বুকফেয়ার।  মেলার উদ্বোধনী দিনে বইপ্রেমীদের পদভারে মুখরিত ছিলো পুরো মেলা প্রাঙ্গণ। প্রফেসর কবির উদ্দিনের পরিচালনায় হাফেজ আবু তৈয়ব এর তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন আল কোরআন একাডেমী লন্ডনের চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দীন আহমদ। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেছেন- ইস্ট লন্ডম মসজিদের খতিব শায়েখ আবদুল কাইয়ুম,  জামিয়াতুল উম্মাহর প্রিন্সিপাল আবদুর রহমান মাদানী  প্রমুখ।
এ বই মেলায় বৃটেনের বিভিন্ন ইসলামিক বুক পাবলিকেশন ও বুক শপগুলো ব্যাপকভাবে  অংশগ্রহন করেছে । ইসলামী বুকশপগুলো বইমেলা উপলক্ষ্যে বিভিন্ন ইসলামী বই, ক্যালিগ্রাফি, সিডি, ভিসিডি, তাফসীর, সীরাতগ্রন্থ ও ইসলামী সাহিত্য  বিশেষ ছাড় দিয়ে বিক্রয় করেছে।  মেলায় ইসলামিক বুক ষ্টল ছাড়াও ইউকের  বেশ কয়েকটি চ্যারিটি অর্গানাইজেশনও অংশগ্রহন করেছে ।
Book2মেলা উপলক্ষ্যে পেন্সিল নামে বইপুস্তক সংক্রান্ত নানাতথ্যে সমৃদ্ধ একটি  সুন্দর ম্যাগাজিনও বের করছেন  মেলা আয়োজক কমিটি।  মেলায় আল কোরআন ্কাডেমীর পরিবেশনায়  বিশ্বের সর্বপ্রথম কালার কোডেড ‘আমার শখের কোরআন মাজীদ’ এর  (ইংরেজী অনুবাদ), বিশিষ্ট ছড়াকার কবি দিলু নাসের এর হামদ এবং নাতে রাসুল বিষয়ক বই ‘যে সুর হৃদয়ে বাজে’  এবং প্রফেসর কবির উদ্দিনের সীরাত গ্রন্থ ‘মুহাম্মদ (সঃ)’ এর মোড়ক উম্মোচন করা হয়।
মেলার মিডিয়া পার্টনার  ছিলো যথাক্রমে চ্যানেল এস টেলিভিশন ,বাংলা টিভি,এনটিভি ইউরোপ,চ্যানেল আই,এটিএন বাংলা ও চ্যানেল নাইন ।
ইসলামী বইমেলা সফল করার জন্যে এবং নতুন প্রজম্মের কাছে ইসলামী সাহিত্যের পরিচিতি তুলে ধরার জন্যে  নেতৃবৃন্দ কমিউনিটির সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।  প্রতিবছরই ইসলামী বইমেলার এই আয়োজন অব্যাহত থাকবে বলে মেলা কমিটি আশাবাদ ব্যক্ত করেন।
সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে মেলার সমাপ্তি ঘোষণা করেন টাওয়ার হ্যামলেটস বারার ডেপুটি মেয়র কাউন্সিলর অহিদ আহমদ। শায়খ মাহমুদুল হাসান এর দোয়া ও মুনাজাতের মাধ্যমে আয়োজক কমিটির ধন্যবাদ জ্ঞাপনের মধ্য ইসলামী বইমেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button