ব্রাসেলসের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪

brusselsবেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের জাভিনটেম বিমানবন্দরে এবং একটি মেট্রো স্টেশনে তিনটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জন এবং ১৫১ জন আহত হয়েছেন।
বিস্ফোরণে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। তবে বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। এ ঘটনার পর দেশটির কর্তৃপক্ষ সন্ত্রাসী হামলার হুমকি সর্বোচ্চ পর্যায়ে উন্নীত করেছে।
খবরে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে বিমানবন্দরের আমেরিকান এয়ারলাইন্সের চেক-ইন পয়েন্টে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।
সোশ্যাল মিডিয়াতে দেখা যায়, টার্মিনালের জানলার কাচগুলো টুকরো টুকরো হয়ে চারদিকে ছড়িয়ে পড়েছে। এছাড়া কুণ্ডলী পাকিয়ে ধোয়া উঠছে। এসময় লোকজন আতঙ্কিত হয়ে বিমানবন্দর ত্যাগ করে। ঘটনার সঙ্গে সঙ্গে গাড়িসহ পুলিশ ও উদ্ধারকারী দল বিমানবন্দর এলাকায় ছুটে গিয়ে উদ্ধারকাজ শুরু করে।
এছাড়া মেট্রো স্টেশনে বোমা হামলায় কমপক্ষে ১৫ জন গুরুতর আহত হন। পরে আহতদের মধ্যে আরও আটজনের মৃত্যু হয়।
এদিকে ঘটনার পর বিমানবন্দরের ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে বলে বেলজিয়ামের সংবাদমাধ্যম জানিয়েছে। স্থানীয় খবরে বলা হয়, বিমানবন্দর থেকে লোকজনদের বের করে নেওয়া হয়েছে। সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। রেল যোগাযোগও বন্ধ করা হয়েছে।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জান জামবোন বলেছেন, দেশটিতে সন্ত্রাসী হামলার সতর্কতা সর্বোচ্চ মান চারে উন্নীত করা হয়েছে।
বিস্ফোরণের ঘটনার পরপরই পার্শ্ববর্তী ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস ও ব্রিটেনের বিমানবন্দরগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আর ইইউর কর্মীদের আপাতত সদর দপ্তরের ভেতরে থাকতে অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য, প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসালাম ব্রাসেলসে পুলিশি অভিযানে গ্রেপ্তার হওয়ার চার দিনের মাথায় এই বিস্ফোরণের ঘটনা ঘটল। গত বছরের নভেম্বরে ফ্রান্সের প্যারিসে ওই হামলায় ১৩০ জন নিহত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button