টাওয়ার হ্যামলেটস’র ২৫৮ জন মেধাবী পেলেন মেয়রস এডুকেশন এওয়ার্ড

Towerhamlatsটাওয়ার হ্যামলেটস-এর নির্বাহী মেয়র লুতফুর রহমান বলেছেন, আমাদের বারার আজকের সফল শিক্ষার্থীরা ভবিষ্যতে তাদের ক্যারিয়ারের ক্ষেত্রেও সফল হবে। এবং তাদের এই সাফল্য পুরো কমিউনিটির সাফল্য হিসেবেই বিবেচিত হবে। সফল তরুণরা শুধু পেশাগত ভাবে এগিয়ে যাবেনা, তারা সমাজের কল্যানেও ভূমিকা রাখবে।
গত ২১ নভেম্বর বৃহস্পতিবার রাতে মেয়র এডুকেশন এওয়ার্ড অনুষ্ঠানে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।  টাওয়ার হ্যামলেটস এর বিভিন্ন সেকেন্ডারি স্কুল এবং কলেজের ২৫৮ জন মেধাবী শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা জানানো হয়। প্রত্যেককে আর্থিক পুরস্কার হিসেবে বুক ভাউচার প্রদান করা হয়।
এতে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিবিসি লন্ডন এর নিউজ প্রেজেন্টার এ্যালিস ভান্দোকারাবি। প্রায় হাজার খানেক অতিথির অংশগ্রহণে অত্যন্ত আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয় টাওয়ার হ্যামলেটস’ মেয়র এডুকেশন এওয়ার্ড সিরোমনি। পূর্ব লন্ডনের ট্রক্সি হলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অংশ নেন সম্মাননা প্রাপ্ত শিক্ষার্থীরা ছাড়াও তাদের অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, উর্ধতন শিক্ষা কর্মকর্তাগণ, কাউন্সিলগন।
৭টি ক্যাটাগরিতে এই এওয়ার্ড প্রদান করা হলেও মূলত বারার প্রত্যেকটি স্কুল ও কলেজের জিসিএসই ও এ লেভেল এ টপ টেনকে সম্মাননা জানানো হয়। অন্যতম ক্যাটাগরিগুলো হচ্চেছরূ একাডেমিক এক্সেলেন্স, একাডেমিক প্রগ্রেস এবং স্পেশাল কন্ট্রিবিউশন টু দ্যা কমিউনিটি অর স্কুলস’।  নির্বাহী মেয়র লুতফুর রহমান শিক্ষার সাথে সংশ্লিষ্ট খাত হিসেবে হাউজিং এবং ইয়ূথ সার্ভিসের নানা কার্যক্রম তুলে ধরে, তাঁর বক্তৃতায় বলেন, আজকের সফল তরুণরা শুধু একাডেমিক ক্ষেত্রেই সফল হবে না, তারা মৌলিক মানবিক গুণে সমৃদ্ধ হবে এবং তাদের জাতিগত পরিচয় তাদের জীবন সাফল্যে কোন বাধা হয়ে দাঁড়াবে না – এটা আমার দৃঢ় বিশ্বাস। চ্যানেল এস এর হেড অব প্রোগ্রামস ফারহান মাসুদ খানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিবিসি লন্ডন নিউজ প্রেজেন্টার এ্যালিস ভান্দোকারাবি তার জীবনের নানা ধাপের কথা তুলে ধরে বলেন, সফলতার অন্যতম শর্ত হচ্চেছ আত্মবিশ্বাসী হওয়া এবং জীবনের একটি লক্ষ্য নির্ধারণ করে চেষ্ঠা চালিয়ে যাওয়া।
তিনি তাঁর অনুপ্রেরণামূলক বক্তৃতায় আরো বলেন, এই চলার পথে ছোট বড় বাধা আসবে, তাতে থেমে যাওয়া চলবে না। এগিয়ে যেতেই হবে লক্ষ্যের পথে।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন কাউন্সিলের শিক্ষা বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর ওলিউর রহমান। শিক্ষার্থীদের মধ্যে নির্বাহী মেয়র ছাড়াও আরও যারা এওয়ার্ড বিতরণ করেন তারা হলেন ডেপুটি মেয়র কাউন্সিলর অহিদ আহমদ, এডুকেশন ডিরেক্টর রবার্ট ম্যাককোচ গ্রাহাম, ডেপুটি ইয়াং মেয়র সোনিয়া বেগম সহ কেবিনেট সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে এবারের জিসিএসই ফলাফলের সপ্তাহ খানেক আগে ছুরিকাঘাতে নিহত আজমল আলমের বাবা-মা উপস্থিত ছিলেন এবং বেদনা বিদুর পরিবেশে তাঁর সন্তানের সাফল্যের সার্টিফিকেট গ্রহণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button