উত্তাল বাংলাদেশে যাচ্ছেন তারানকো

Tarankoবাংলাদেশের রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে ঢাকায় যাচ্ছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুনের রাজনৈতিক বিষয়ক বিশেষ দূত অস্কার ফার্নান্দেজ তারানকো। আগামী ৭ ডিসেম্বর তিনি ঢাকা যাবেন বলে জানা গেছে। বাংলাদেশের রাজনৈতিক সংকট যখন চরমে, একতরফা নির্বাচনের প্রস্তুতি যখন প্রায় সম্পন্ন- সেই মুহূর্তে তৃতীয়বারের মতো তাঁর এই সফর অনুষ্ঠিত হতে যাচ্ছে।
বুধবার ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নেইল ওয়াকার পররাষ্ট্র সচিব সহিদুল হকের সঙ্গে বৈঠক করে তারানকো’র সফরসূচী চূড়ান্ত করেন।
বৈঠককালে নেইল ওয়াকার জানান, সংকট নিরসনে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত প্রধান দুই দলসহ বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা করবেন। সফরকালে তিনি বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন খুঁটিনাটি দিক নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।
উল্লেখ্য, জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ তারানকো গত ১০ মে তিনদিনের সফরে বাংলাদেশ এসেছিলেন। সে সময় তিনি সংকট নিরসনে রাজনৈতিকদলের নেতৃবৃন্দকে সমঝোতায় পৌঁছার তাগিদ দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button