সর্বদলীয় সরকার সংবিধানের কোথায় আছে : জামায়াত

সর্বদলীয় সরকার ব্যবস্থা বর্তমান সংবিধানের কোথায় লেখা আছে- এমন প্রশ্ন তুলেছে জামায়াত। দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান নির্বাচনকালীন মন্ত্রিসভা গঠনের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।
তিনি বলেন, আসলে সরকারের কাছে সংবিধান নয়, ক্ষমতায় টিকে থাকাই বড় কথা। এজন্য তারা সংবিধানকে ক্ষমতায় আঁকড়ে থাকার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে। সর্বদলীয় সরকার দেশের জনগণ মানে না। সংবিধান অনুযায়ী এ সরকারের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সুতরাং তথাকথিত প্রহসনের সর্বদলীয় সরকার গঠনের মাধ্যমে সরকার আরেক দফা সংবিধান লঙ্ঘন করলো।
জামায়াত নেতা বলেন, সংবিধান বহির্ভূত সর্বদলীয় সরকার গঠন করে দেশকে এক ভয়াবহ রাজনৈতিক সঙ্কটের দিকে ঠেলে দিচ্ছে সরকার। দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পক্ষে। কিন্তু আদালতের দোহাই দিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে বর্তমান সংবিধান থেকে এক চুলও না সরার ঘোষণা দিয়েছিল। এখন জনগণের জিজ্ঞাসা সর্বদলীয় সরকার ব্যবস্থা বর্তমান সংবিধানের কোথায় লেখা আছে? তিনি বলেন, সরকার প্রহসনের একতরফা নির্বাচন করে পুনরায় ক্ষমতায় আসার উদ্দেশে ১৮ দলীয় জোটের নেতা-কর্মীদের গ্রেপ্তার, হত্যা, গুম অব্যাহত রেখেছে। ঢাকা মহানগরীর তুরাগ থানা জামায়াতের কর্মপরিষদ সদস্য মেসবাউদ্দিন আহমাদ নাঈমকে গত শনিবার রাতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কিছু লোক তুলে নিয়েছে। এখন পর্যন্ত তার কোন খোঁজ-খবর পাওয়া যায়নি। তার আত্মীয়, পরিবার-পরিজন সকলেই উদ্বেগ ও উৎকণ্ঠায় আছেন।
একই ভাবে গতকালও পুলিশ সারা দেশে ১৮ দলীয় জোটের শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। তিনি বলেন, সরকার ১৮ দলীয় জোটের নেতা-কর্মী এবং সাধারণ জনগণের ওপর অত্যাচার-নির্যাতন, গ্রেপ্তার অভিযান ও গণহত্যা চালিয়ে দেশের জনগণের আন্দোলন দমন করতে পারবে না। জনগণ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অটল। জনগণ  প্রহসনের সর্বদলীয় সরকারের অধীনে কোন একদলীয় নির্বাচন হতে দেবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button