বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃত্বে ‘ন্যাশনাল ইসলামিক এলায়েন্স’ নামে নতুন জোট

‘ন্যাশনাল ইসলামিক এলায়েন্স’ নামে নতুন একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে। সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জোটের ঘোষণা দেয়া হয়। বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃত্বে গঠিত জোটে গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট ও পিপলস জাস্টিস পার্টি নামের মাত্র দুটি অখ্যাত সংগঠন যোগ দিয়েছে। তবে এই জোটে আরও কিছু দল আসবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন।এই সময় নতুন জোটের পক্ষ থেকে ৭ দফা দাবি তুলে ধরা হয়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান বলেন, দেশে বিরাজমান প্রধান দুটি জোটের সবাই ইসলামী দাবি সমূহ উপক্ষা করে চলেছে। তাই দেশের বর্তমান প্রেক্ষাপটে এ দুটি জোটের বাইরে ইসলামের পক্ষে কথা বলার জন্য নতুন এই জোট করা হচ্ছে।
নতুন জোটের ৭ দফা দাবির মধ্যে রয়েছে-রাষ্ট্র পরিচালনার সর্বক্ষেত্রে খেলাফতে রাশেদার দৃষ্টান্ত অনুসরণ করা, সংবিধানে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস পুন:স্থাপন করা, আল্লাহ ও রাসুলের (সা.) অবমাননা রোধে সর্বোচ্চ আইন পাস করা ইত্যাদি।
এছাড়া সংবাদ সম্মেলন থেকে দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে সব দলের অংশগ্রহণের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট এর চেয়ারম্যান অ্যাডভোকেট নুরুল ইসলাম খান, পিপলস জাস্টিস পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার হায়দার হোসেন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button