বঙ্গবীর কাদের সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। বুধবার দুপুরে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনসুর আলম এই আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে করুচিপূর্ণ, অশালীন ও মানহানিকর সাজানো গল্প বানিয়ে পত্রিকায় কলাম লেখা, বঙ্গবন্ধু শেখ মুজিবকে রাজাকার কমান্ডার বলে আখ্যায়িত করা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান সম্পর্কে আশালীন মানহানিকর বক্তব্য সম্বলিত কলাম লেখার অভিযোগে রংপুর মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আলী আকতার জাহাঙ্গীর হোসেন তুহিন গত ২৭ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকীর বিরুদ্ধে একটি মামলা করেন।
এ মামলায় কাদের সিদ্দিকীকে স্বশরীরে আদালতে হাজির হবার আদেশ দেয়া হলেও তিনি না আসায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয় বলে জানান বাদীর আইনজীবী।
বাদীপক্ষে মামলা পরিচালনান করেন রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল হক প্রামাণিক অ্যাডভোকেট, পিপি আব্দুল মালেক অ্যাডভোকেট প্রমুখ।
মামলা প্রসঙ্গে পিপি আব্দুল মালেক বলেন, এর আগে বিজ্ঞ বিচারক কাদের সিদ্দিকীকে আদালতে হাজির হওয়ার জন্য কয়েকটি তারিখ ধার্য করেন। কিন্তু তিনি আদালতে হাজির হননি। তাই বুধবার আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button