কওমী মাদরাসা নিয়ন্ত্রণের ষড়যন্ত্র হলে কঠোর আন্দোলন

Chormunaiইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম চরমোনাই পীর এক বিবৃতিতে বলেছেন, সরকার কওমী মাদরাসার সনদের স্বীকৃতি নিয়ে তামাশা শুরু করেছে। বর্তমান সরকার বিগত দিনে কওমী মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপর জুলুম করে শেষ মুহূর্তে এসে স্বীকৃতির নামে তামাশা শুরু করেছে। তিনি সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আপনারা যদি ভালো চান তাহলে কওমী মাদরাসা নিয়ন্ত্রণের কোন রকম ষড়যন্ত্রের পথে না গিয়ে কওমী মাদরাসার স্বাতন্ত্র্য ও স্বকীয়তা বজায় রেখে দেশের গ্রহণযোগ্য শীর্ষ আলেমদের শর্ত মেনে নিয়ে দ্রুত স্বীকৃতির ব্যবস্থা গ্রহণ করুন।
বিবৃতিতে পীর সাহেব বলেন, কওমী মাদরাসার সনদের স্বীকৃতি পাওয়া দেশের লাখ লাখ কওমী ছাত্রদের অধিকার, স্বীকৃতি দেয়া কোন সরকারের করুণা বা দয়া নয়। এ নিয়ে কোন রকম রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করা হলে এ দেশের কওমী ছাত্র-শিক্ষকরা কাউকেই ক্ষমা করবে না।
তিনি আরো বলেন, সরকার এক দিকে কওমী মাদরাসার স্বীকৃতির কথা বলছে অপরদিকে কওমী ছাত্র-শিক্ষকদেরকে হয়রানি করছে। দেশের শীর্ষ কওমী আলেমদেরকে অপমান করছে। সরকারের এহেন দ্বিমুখী আচরণ সচেতন কওমী আলেমদের কাছে গ্রহণযোগ্য নয়। অতএব অবিলম্বে গ্রেফতারকৃত সকল কওমী আলেমদের মুক্তি এবং কওমী মাদরাসার ছাত্র-শিক্ষকদের নামে সকল প্রকার ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে সরকারকে প্রমাণ করতে হবে কওমী আলেমদের সঙ্গে তাদের আচরণ ভুল ছিল। বিবৃতিতে পীর সাহেব চরমোনাই হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, সরকার যদি দেশের শীর্ষ আলেমদের মতামতের তোয়াক্কা না করে কওমী মাদরাসা নিয়ন্ত্রণের জন্য কোন ষড়যন্ত্রমূলক আইন পাস করে তাহলে দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button