আট লাখ ডলারের প্রশ্ন-উত্তর, মুহূর্তেই সর্বস্বান্ত

Talentহু ওয়ান্ট টু বি এ মিলিয়নেয়ার নামে একটি অনুষ্ঠান আছে। এখানে যে প্রশ্ন করা হয় তার মূল্য লাখ লাখ ডলার। এসব প্রশ্নের ঠিক ঠিক জবাব দিতে পারলে উত্তরদাতা ওই ডলার অর্জন করেন। উত্তর না মিললে শূন্য হাতে সেখান থেকে ফিরে আসতে হয়।
অক্টোবরে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন টেরি ক্রিউস। তিনি জানান, এ অনুষ্ঠানের ইতিহাসে তিনি বিশাল অঙ্কের ডলার হারানো প্রতিযোগী। তিনি ভাবতেও পারেননি যে এ পরিমাণ অর্থ তাকে হারাতে হবে।
অনুষ্ঠানের প্রথমদিকে তিনি কয়েকটি প্রশ্নের উত্তর দিয়ে বেশ কিছু অর্থ নিজের অ্যাকাউন্টে যোগ করেন। এক পর্যায়ে তাকে দুই লাখ ২৫ হাজার ডলার মূল্যের একটি প্রশ্ন করা হয়। সে সময় প্রশ্ন ছিল, ইংরেজি অক্ষরের হিসাবে সবার আগে কোনো দেশ আসে?
জবাবে তিনি আফগানিস্তান জানিয়ে সহজেই এক লাখ ডলার নিজের অ্যাকাউন্টে যোগ করে নেন। এরপর আড়াই লাখ ডলারের একটি প্রশ্ন ছিল ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের মূল উৎস নিয়ে। এ প্রশ্নের উত্তর দিয়েও পাঁচ লাখ ডলার নিজের অ্যাকাউন্টে যোগ করেন।
পরের প্রশ্নের উত্তরটির জন্য ছিল পাঁচ লাখ ডলার পুরস্কার। তবে সঠিক উত্তর দিতে না পারলে এ টাকাটি তার অ্যাকাউন্ট থেকে চলে যাবে। ফলে খালি হাতেই ফিরতে হবে তাকে। অধিকাংশ উত্তরদাতাই এ প্রশ্নের উত্তর না দিয়ে যা পাওয়া গেছে, তা নিয়েই চলে যান।
সে প্রশ্নটি ছিল, ব্রিটিশ হাউস অফ কমন্সে সব সময়েই অ্যালকোহল পান নিষিদ্ধ। তবে আইন প্রণেতাদের জন্য সামান্য একটি ব্যতিক্রম রয়েছে। প্রশ্ন হলো এ ব্যতিক্রম কোনটি? ক. যুদ্ধ ঘোষণা, খ. রাজকীয় মুকুট পরিধান, গ. শপথবাক্য পাঠের সময়, ঘ. বাজেট পাশের সময়।
প্রশ্নটির সঠিক উত্তরে ছিল পাঁচ লাখ ডলারের হাতছানি। জাস্টিন এ প্রশ্নের উত্তরে খ বেছে নেন। কিন্তু এর পরেই টেরি জানিয়ে দেন, সঠিক উত্তরটি ছিল ঘ। মুহূর্তেই জাস্টিনকে হারাতে হয় সমুদয় অর্থ। অবশ্য ২৫ হাজার ডলার তিনি এখান থেকে পান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button