অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্ত এলাকায় উইলিয়াম ও কেট

Kateব্রিটেনের যুবরাজ উইলিয়াম ও তার স্ত্রী কেট বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় গতবছরের ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করেছেন। এই দম্পতি বর্তমানে অস্ট্রেলিয়ার ব্লু মাউন্টেইন্স সফর করছেন। ডিউক ও ডাচেস অব কেমব্রিজ দাবানলে সর্বস্ব হারানো কয়েকজনের সঙ্গে দেখা করেছেন। ভয়াবহ ওই দাবানলে দুই শতাধিক বাড়িঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়।
উইলিয়াম ও কেট তাদের শিশুপুত্র জর্জকে নিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যাণ্ডে তিন সপ্তাহের সফরে আছেন। নেভি ব্লু ও সাদা রঙের ডায়ান ভন ফ্রাস্টেনবার্গ পোশাক পরিহিত কেট অক্টোবরের ঐ দাবানলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত একটি পাড়ার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এলাকাটি সিডনি থেকে ৮০ কিলোমিটার (৫০ মাইল) পশ্চিমে অবস্থিত।
দাবানলে বাড়ি হারানো ফিয়োনা হিলেন জানান, ক্ষতিগ্রস্তদের প্রতি ডিউক ও ডাচেস যে সহানুভূতি দেখিয়েছেন তাতে তিনি মুগ্ধ হয়েছেন । তিনি বলেন, ‘এটা ছিল চমত্কার। এতে আমরা যা হারিয়েছি তা ফিরে পাব না। তবে এটা আমাদের সর্বস্ব হারানোর কষ্ট লাঘবে সাহায্য করবে।’
বুধবার অস্ট্রেলিয়া পৌঁছানোর পর উইলিয়াম ও কেটকে সিডনি অপেরা হাউসে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয়া হয়। তাদেরকে একনজর দেখার জন্য কয়েক হাজার লোক এখানে জমায়েত হয়। বৃহস্পতিবার ব্ল মাউন্টেইন্সেও তাদের দেখার জন্য বিপুল জনসমাগম হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button