মেয়র জন বিগসের সমর্থন

সরকারের বাজেট কাট: ৫ হাজার লেবার কাউন্সিলারের একযোগে প্রতিবাদ

টোরী সরকারের ব্যয় সংকোচনীতি বন্ধের দাবী জানিয়ে সারাদেশের লেবার কাউন্সিলাররা নজীরবিহীন ক্যাম্পেইন শুরু করেছেন। ব্রেকিং পয়েন্ট নামে পরিচালিত এই ক্যাম্পেইনে ইতিমধ্যে সারাদেশের প্রায় ৫ হাজারেরও বেশী লেবার কাউন্সিলার স্বাক্ষর করেছেন।

টাওয়ার হ্যামলেটসের লেবার দলীয় মেয়র জন বিগস এই ক্যাম্পেইনে সমর্থন জানিয়ে সরকারকে ব্যয় সংকোচনের নীতি থেকে সরে আসার দাবী জানিয়ে বলেছেন, তাদের এই নীতি অব্যাহত থাকলে নর্থাহ্যামটনশায়ার কাউন্সিলের মতো আরো কাউন্সিল দেউলিয়া হয়ে যাবে। তাদের বাজেট কাটের কারনে কাউন্সিলগুলোকে ২০১০ সালে লেবার সরকার কর্তৃক ব্যয়িত প্রতি ১ পাউন্ড থেকে ৬০ পেন্স হারাতে হয়েছে।

এক বিশেষ বিবৃতিতে মেয়র আরো বলেন, কাউন্সিগুলোর উপর আর্থিক চাপ দিন দিনই বাড়ছে। চিলন্ড্রেন সার্ভিসকে রক্ষার জন্য গত বছর কাউন্সিলগুলোকে তাদের ফান্ড থেকে অতিরিক্ত ৮শ মিলিয়ন পাউন্ড ব্যয় করতে বাধ্য করা হয়েছে এবং বয়ষ্ক ও এডাল্ট সোশাল কেয়ার খাতে ফান্ডিং গ্যাপ ৩.৫ বিলিয়ন পাউন্ড মোকাবেলা করতে হচ্ছে।

মেয়র বলেন, লেবার কাউন্সিলারদের ক্যাম্পেইনে যোগ দেয়ার মূল উদ্দেশ্যই হচ্ছে প্রধানমন্ত্রী এবং চ্যাঞ্চেলারের কাছে এই বার্তা দেয়া যে এটা আমাদেরকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে। আমরা আর পারছি না।

শ্যাডো কমিউনিটি এন্ড লোকাল গভর্নমেন্ট সেক্রেটারী এন্ড্রু গোইন এমপি এব্যাপারে তার প্রতিক্রিয়ায় বলেন, এই নজিরবীহিন ক্যাম্পেইনে আমার জোরালো সমর্থন রয়েছে। লেবার কাউন্সিলাররা প্রধানমন্ত্রী এবং চ্যাঞ্চেলারের কাছে যে বার্তা দিয়েছেন তার মানেই হচ্ছে তারা আর পারছেন না। তাদের উচিৎ কাউন্সিলগুলোর উদ্বেগকে আমলে নেয়া।

তিনি বলেন, লেবার পার্টি ক্ষমতায় গেলে কাউন্সিলগুলোর জন্য ফান্ড নির্ধারিত থাকবে এবং এই সংকটের অবসান ঘটানো হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button