ইমেজ বৃদ্ধির জন্য করদাতাদের ৫ লাখ পাউন্ড ব্যয়

জীবন যাত্রার ব্যয় সংকটকালে নিজেদের ভাবমূর্তি বৃদ্ধির জন্য যুক্তরাজ্যের অর্থ মন্ত্রণালয়ের কর্তা ব্যক্তিরা ৫ লাখ পাউন্ড ব্যয় করেছেন। এমন অভিযোগ এনেছে বিরোধী দল। লেবার পার্টি বলেছে, জীবন যাত্রার ব্যয় সংকটের এ সময়ে এমন পদক্ষেপ রীতিমতো বিস্ময়কর।
‘ডেল্টাপোল’ নামক একটি নিরপেক্ষ জনমত জরীপ বিভাগের সাথে চুক্তি রয়েছে রক্ষণশীল নেতাদের। তারা তাদের চুক্তি আরেক বছর বর্ধিত করেছেন। এজন্য তাদের সম্ভাব্য ব্যয় হবে ১ মিলিয়ন পাউন্ড।
লেবার পার্টি বলেছে, এভাবে করদাতাদের অর্থ ব্যয়ে নিজেদের গৌরব বাড়ানোর অনুশীলন রীতিমতো হতবুদ্ধিকর। সরকার কর্তৃক প্রকাশিত ক্রয় বা সংগ্রহ সংক্রান্ত ডকুমেন্টে দেখা যায় যে, চুক্তি অনুযায়ী গবেষকরা এক বছরের মধ্যে প্রতি সপ্তাহে একটি ফোকাস গ্রুপ এবং সপ্তাহে একটি অনলাইন জরীপ পরিচালনা করবে। ২০২৩ সালে ফেব্রুয়ারীর শেষভাগ পর্যন্ত এগুলো পরিচালিত হবে। এছাড়া তারা মাসিক ভিত্তিতে তাদের প্রাপ্ত বিষয়সমূহের ওপর বিশ্লেষনসহ ইন-ডেপথ্ রিপোর্টসমূহও তৈরী করবে।
ট্রেজারি সূত্র এই বলে জোর দিয়েছে যে, গবেষনাসমূহ ঋষি সুনাকের ব্যক্তিগত জীবন বৃত্তান্তের ওপর প্রতিক্রিয়া অনুসন্ধানের চেয়ে তার পলিসির ওপর আলোকপাত করবে।
লেবার পার্টির উপ-নেতা অ্যাঞ্জেলা রায়নার বলেন , যখন ঋষি সুনাক ব্রিটিশ জনগনকে বলেছেন যে, জীবনযাত্রার ব্যয় সংকট হ্রাসের জন্য তার কাছে অর্থ নেই এবং তাদের জ্বালানী বিল কর্তন করা হচ্ছে, তখন তিনি করদাতাদের ৫ লাখ পাউন্ডেরও বেশী ব্যয়ের নির্দেশ দিয়েছেন ব্যক্তিগত ফোকাস গ্রুপসমূহ ও জনমত জরীপের জন্য। এধরনের ব্যয় তারা করছেন এমন এক সময় যখন স্পিন ডক্টরদের জন্য ৫ লাখ পাউন্ড ব্যয় করতে হবে এবং যখন জ্যাকব রিজ-মগ ব্যয় সাশ্রয়ের জন্য শ্রমিকদের বাসের চাকার নীচে ফেলে দিয়ে হাজার হাজার সরকারী চাকুরী কর্তনের হুমকি দিচ্ছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button