ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা ৪৩তম

মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বসের বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪৩তম স্থানে আছেন। গত মঙ্গলবার প্রকাশিত এ তালিকায় প্রথম স্থানে আছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোসের সাবেক স্ত্রী ও সমাজসেবক-লেখক ম্যাকেঞ্জি স্কট। দ্বিতীয় স্থানে আছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তৃতীয় স্থানে আছেন ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিন লাগার্দ। যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ আছেন ৭০তম স্থানে।
শেখ হাসিনার বিষয়ে ফোর্বস উল্লেখ করেছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ বর্তমানে চতুর্থ মেয়াদে দায়িত্ব পালন করছেন। তার দল বাংলাদেশ আওয়ামী লীগ ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ২৮৮ টিতে জয়ী হওয়ার পর তিনি চতুর্থ মেয়াদে জয়ী হন, যা তার টানা তৃতীয় মেয়াদও।
এতে আরও উল্লেখ করা হয়, বাংলাদেশে দৃঢ় গণতন্ত্র প্রতিষ্ঠা শেখ হাসিনার একটি চলমান সংগ্রাম। প্রতি বছর এই ফোর্বস ম্যাগাজিন বিশ্বের ১০০ জন ক্ষমতাধর নারীর তালিকা প্রকাশ করে। এ বছর এ তালিকায় ৪০ জন সিইও আছেন, যা ২০১৫ সালের পর সবচেয়ে বেশি। তালিকায় ১৯ জন বিশ্বনেতাও আছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button