শেখ হাসিনার সঙ্গে বৈঠকে ইউনিসেফ নির্বাহী পরিচালক

PMইউনিসেফের নির্বাহী পরিচালক আন্থনি লেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘সিম্বল অব লিবারেল প্রগ্রেসিভ গ্লোবাল লিডার’ হিসাবে অভিহিত করে শিশু অধিকার বিশেষ করে মেয়ে শিশুদের অধিকার রক্ষায় অবদানের জন্য প্রশংসা করেছেন। একই সাথে তিনি মাধ্যমিক স্তর পর্যন্ত অবৈতনিক শিক্ষা ও বিভিন্ন ধরনের আর্থিক সুযোগ-সুবিধা সৃষ্টির লক্ষ্যে বৃত্তি প্রদানের জন্য শেখ হাসিনার প্রশংসা করেন।
বাংলাদেশে এমডিজির ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, যখন আমি এমডিজির চার্ট দেখি তখন সকল ক্ষেত্রে বাংলাদেশকে গ্রিন দেখি। আন্থনি লেক আজ গার্ল সামিট শুরু আগে ওয়ার্ল্ড ওর্থ একাডেমির দ্বিপাক্ষিক সভাকক্ষে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে আসলে এ কথা বলেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ’৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সময়ে বাংলাদেশে শিশুর উন্নয়নে (পুষ্টি, শিক্ষা, ও শিশু অধিকার রক্ষায়) ইউনিসেফের বিশেষ ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানান।
তাছাড়া ইউনিসেফের বৈশ্বিক কান্ট্রি প্রোগ্রামে বাংলাদেশকে আর্থিক বাজেটে অগ্রাধিকার দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনিসেফের নির্বাহী পরিচালককে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্য শিশু বিবাহ বন্ধ করার বিষয়ে যে অঙ্গীকার করেছেন তার ভূয়সী প্রশংসা করেন আন্থনি লেক এবং প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে বাংলাদেশের সাথে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ল সামিটে যোগদানে তিন দিনের সফরে এখন লন্ডনে রয়েছেন। এর আগে সকালে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে ১০ ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে বৈঠক করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button