প্রহসনের বিচার বন্ধ না হলে জনগণ রুখে দাঁড়াবে

Save BDযুদ্ধাপরাধ ট্রাইবুনালে বিচারের নামে প্রহসন চলছে উল্লেখ করে লন্ডনে সেইভ বাংলাদেশ ‘আয়োজিত সমাবেশে বক্তারা জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবী জানিয়ে বলেছেন, বিচারের নামে যে ঘৃণ্য অবিচার চলছে তা বন্ধ না হলে বাংলাদেশের জনগণ আর বসে থাকবে না। বক্তারা বলেন, জামায়াতে ইসলামীর অন্যতম শীর্ষ নেতা আব্দুল কাদের মোল্লাকে স্বাধীনতার চল্লিশ বছর পর শোনা কথার কথিত স্বাক্ষীর ভিত্তিতে একজন সৎ, মেধাবী রাজনীতিবীদকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। বক্তারা বলেন, সরকার যুদ্ধাপরাধের বিচারের নামে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার যে অপপ্রয়াস চালাচ্ছে। কিন্তু দেশের জনগণ তাদের সে জঘন্য ইচ্ছার বিরুদ্ধে রাজপথে দূর্বার প্রতিরোধ গড়ে তুলবে। বক্তারা আব্দুল কাদের মোল্লার নিঃশর্ত মুক্তি দাবী জানিয়ে বলেন, ইসলামী  আন্দোলনের নেতৃবৃন্দের উপর অবিচার হলে এর সাথে সংশ্লিষ্টদের বিচারের মুখোমুখি হতে হবে।
মঙ্গলবার রাতে পুর্ব লন্ডনের স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে সহস্রাধিক জনতার উপস্থিতি ঘটে।
বিশিষ্ট আইনজীবী সেইভ বাংলাদেশের চেয়ারম্যান ব্যারিস্টার নজরুল ইসলামের সভাপতিত্বে ও মাহিম মজুমদারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্রখ্যাত আলেমেদ্বীন জমিয়তে উলামা ইউরোপের আমীর আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন, যুক্তরাজ্য সফররত বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রফেসর ডা. রফিক চৌধুরী, জামায়াতে ইসলামী ইউরোপের মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক এম এ মালেক, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী ও ইসলামী ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় নেতা সিরাজুল ইসলাম শাহীন, দাওয়াতুল ইসলামের সাবেক আমীর মাওলানা মওদুদ হাসান, বিশিষ্ট সমাজসেবী ও কমিউনিটি নেতা আলহাজ্ব আতিকুর রহমান জিলু, মাওলানা আব্দুল হাই খান, আখতার হোসেন কাওসার, মাওলানা শামীম আহমদ প্রমুখ।
আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন বলেন, ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দকে যুদ্ধাপরাধী বানিয়ে ফাঁসীর কাষ্ঠে ঝুলিয়ে যারা ক্ষমতায় থাকার স্বপ্ন দেখেন তাদের সে স্বপ্ন কোনদিন পূরণ হবে না। তিনি বলেন, আব্দুল কাদের মোল্লার মত ব্যক্তি ইসলাম, ইসলামী আন্দোলকে বুঝে দ্বীন প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের জনগণের পক্ষে কাজ করেছেন। আর সে অপরাধে কাদের মোল্লা, মাওলানা সাঈদী সহ শীর্ষ ইসলামী ব্যক্তিত্বদের জুডিশিয়াল কিলিংয়ের ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি সরকারকে হুশিয়ারী দিয়ে বলেন, নেতৃবৃন্দের কিছু হলে এর প্রতিশোধ নিতে জনগণ পিছপা হবে না।
সভাপতির বক্তব্যে ব্যারিস্টার নজরুল ইসলাম বলেন, একজন মাত্র স্বাক্ষীর শোনা কথার ভিত্তিতে আব্দুল কাদের মোল্লার উপর যে ঘৃণ্য অবিচার করা হয়েছে একজন্য একদিন এর সাথে সংশ্লিষ্টদের অবশ্যই বিচারের মুখোমুখী হতে হবে।
ব্যারিস্টার নজরুল আব্দুল কাদের মোল্লাকে নিরাপরাধ দাবী করে বলেন, স্বাধীনতার চল্লিশ বছর পর্যন্ত যার বিরুদ্ধে কোন জিডি কোথাও হয়নি, যিনি মুক্তিযুুদ্ধের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সেরা ছাত্রের কৃতিত্ব অর্জন করলেন এমন ব্যক্তিকে অপরাধী সাজিয়ে সরকার যে ফাঁসী দেয়ার পায়তারা করছে তা বন্ধ না হলে জনগণ রুখে দাঁড়াবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button