প্রবীণদের জন্য হোয়াইটচ্যাপল আইডিয়া স্টোরে অনুষ্ঠিত হলো ‘ফুল অব লাইফ’ অনুষ্ঠান

Tower2টাওয়ার হ্যামলেটস বারার প্রবীণ জনগোষ্টির জন্য আয়োজিত বিশেষ এক অনুষ্ঠানে প্রবীণরা নাচ, ছবি আঁকা, বিতর্ক সহ বিভিন্ন কার্যক্রমে অংশ নেন। ‘ফুল অব লাইফ’ শীর্ষক আইডিয়া স্টোর সার্ভিস এর আওতায় কাউন্সিলের উদ্যোগে গত ২৪ নভেম্ভর বিশেষ এই ইন্টারএ্যাক্টিভ ওপেন ডে অনুষ্ঠিত হয়। বারার বয়স্ক বাসিন্দাদের জন্য কোথায় কী ধরনের সেবামূলক কার্যক্রম পাওয়া যায়, তা অবহিত করতেই আয়োজন করা হয়েছিলো বিশেষ এই অনুষ্ঠানের। বর্তমানে আইডিয়া স্টোরগুলোতে নিয়মিত আয়োজন করা হয় গোহ্বেন টাইম নামের বিশেষ এক অনুষ্ঠানের, যেখানে যোগ দিয়ে প্রবীণরা বই নিয়ে পরস্পরের সাথে আলোচনা করার পাশাপাশি নতুন নতুন লোকদের সাথে বন্ধুত্ব পাতানোর সুযোগ পান। তাদের জন্য রয়েছে আইটি প্রশিক্ষণেরও ব্যবস্থা, যেখানে অংশ নিয়ে প্রবীণরা কম্পিউটার দক্ষতা অর্জন করতে পারেন।
হোয়াইটচ্যাপল আইডিয়া স্টোরে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে যেসকল এডভাইস গ্রুপ ও সংস্থা অংশ নেয়, সেগুলো হলো, এইজ ইউকে ইস্ট লন্ডন, লিঙ্কএইজ প্লাস, ইউনিভার্সিটি অব দ্যা থার্ড এইজ ও হোয়াইটচ্যাপল স্পোর্টস’ সেন্টার। ইন্টারজেন, এইজইউকে এবং আইডিয়া স্টোর (ডিজিটাল ও রিডিং বাডি স্কীম) কর্তৃক অফারকৃত স্বেচ্চছাসেবী হিসেবে কাজ করার বিভিন্ন প্রকল্পে অংশ নিতে অনেক বাসিন্দা আগ্রহ পত্রে স্বাক্ষর করেছেন।
টাওয়ার হ্যামলেটসের মেয়র, লুৎফুর রহমান বলেন, বারার বাসিন্দারা কাউন্সিল এবং আমাদের কর্মচাঞ্চল্যময় থার্ড সেক্টরগুলো কর্তৃক প্রদত্ত উঁচু মানের বিভিন্ন সার্ভিস লাভ করছেন।  তিনি বলেন, আমাদের প্রবীণ জনগোষ্টিকে তাদের জন্য উপযুক্ত সহায়তা প্রদান নিশ্চিত করাটা খুবই গুরুত্বপূর্ণ। এর ফলে তারা স্বাধীনভাবে জীবন যাপন এবং সমাজে সক্রিয় ভূমিকা পালন করতে সক্ষম হবেন।
কেবিনেট মেম্ভার ফর হেলথ এন্ড এডাব্ব সার্ভিসেস’, কাউন্সিলর আব্দুল আসাদ বলেন, এই ওপেন ডে অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাসিন্দার উপস্থিতি দেখে আমরা সন্তুষ্ট। এখানে বিভিন্ন ধরনের তথ্য ও পরামর্শের স্টল ছিলো, যার মাধ্যমে প্রবীণরা অনেক সার্ভিস সম্পর্কে অবহিত হওয়ার সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button