শতভাগ সুষ্ঠু নির্বাচন পৃথিবীর কোথাও হয় না, বাংলাদেশেও হবে না

বাংলাদেশের নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, এবারের নির্বাচন চ্যালেঞ্জ মোকাবেলার নির্বাচন। তাই সবাইকে নির্বাচনী দায়িত্ব পালন করতে হবে। জনগণকে এমন কোনো নির্বাচন দিতে চাই না, যার জন্য জনগণের কাছে জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াতে হয় ইসিকে।

আজ শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আসন্ন নির্বাচন উপলক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। কবিতা খানম আরও বলেন, “হানড্রেড পারসেন্ট নির্বাচন সুষ্ঠু হবে এটা পৃথিবীর কোনো দেশেই হয় নাই। আমাদের দেশেও হবে না। একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে, যেটা প্রশ্নের ঊর্ধ্বে থাকবে।”

সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, “দেশে নির্বাচনী হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এ নির্দেশনা কমিশন থেকে থাকবে। আপনাদের সেটা প্রতিপালন করতে হবে।”

নির্বাচনী কর্মকর্তাদের ‘বিচারকের নিরপেক্ষতায়’ দায়িত্ব পালনের তাগিদ দিয়ে সাবেক এই বিচারক বলেন, “ইচ্ছাকৃতভাবে বা অনুরাগ-বিরাগের বশবর্তী হয়ে আপনারা কোনো জাজমেন্ট করবেন না। সবার জন্য সমান আচরণ যেন থাকে, সেদিকে খেয়াল রাখবেন।”

নির্বাচনের সঙ্গে জড়িত সব ধরনের কর্মকর্তা-কর্মচারী এবং সংবাদমাধ্যমের কর্মীদের সঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ‘সদ্ভাব’ বজায় রাখার পরামর্শ দেন এ নির্বাচন কমিশনার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button