রক্ত সরবরাহ হ্রাস

এনএইচএস-এর জরুরী সতর্কতা জারি

জরুরী নয় এমন সার্জারি স্থগিত

এনএইচএস এই প্রথম বারের মতো ইংল্যান্ডে জরুরী সতর্কতা জারি করেছে। রক্ত সরবরাহ মারাত্মক হ্রাস পাওয়ার দরুন রক্ত দাতাদের রক্ত দানের আহ্বান জানিয়েছে এনএইচএস। এ অবস্থায় জরুরী নয় এমন সার্জারি স্থগিত রাখতে বলেছে হাসপাতালগুলোকে। বুধবার ইংল্যান্ডের হাসপাতালগুলিতে একটি চিঠি যাওয়ার কথা রয়েছে।
পোস্ট-পোন সার্জারি যেমন হিপ প্রতিস্থাপন করা হবে কিনা তা নিয়ে হাসপাতালগুলিকে পৃথক সিদ্ধান্ত নিতে বলা হবে তবে দীর্ঘমেয়াদী অবস্থার জন্য জরুরি অস্ত্রোপচার এবং রক্ত ​​​​সঞ্চালন চালিয়ে যাবে।
“অ্যাম্বার-সতর্কতা” প্রাথমিকভাবে চার সপ্তাহ ধরে চলবে, এনএইচএস ব্লাড অ্যান্ড ট্রান্সপ্লান্ট জানিয়েছে।এনএইচএস ব্লাড অ্যান্ড ট্রান্সপ্লান্ট বলেছে যে বিশেষ প্রয়োজনে ও রক্তের গ্রুপগুলির সাথে জরুরিভাবে খালি অ্যাপয়েন্টমেন্ট পূরণ করার জন্য দাতাদের প্রয়োজন।
এনএইচএস কর্তৃপক্ষ গত বছর বেশ কয়েকটি সতর্কবার্তা পাঠিয়েছে সতর্ক করে যে এটি কম রক্তের স্টকের কারণে অ্যাম্বার-সতর্কতা ঘোষণার কাছাকাছি ছিল, তবে, এই প্রথমবার এটি সত্যিই সতর্কতা ঘোষণা করেছে।গত বছরের ডিসেম্বরে একটি বড় ঘটনা ঘটেছিল। রক্ত সরবরাহ দুই দিনের নিচে নেমে যাওয়ার ঝুঁকি ছিল।
জানুয়ারিতে এটি হাসপাতালগুলিতে একটি “প্রি-অ্যাকশন” চিঠি পাঠিয়েছিল যাতে তারা জাতীয় স্তরে সাহায্য করার জন্য তাদের নিজস্ব রক্তের স্টক আটকে রাখা এড়াতে বলে।
এই খবরটি এসেছে যখন শীতের আগে এনএইচএস-এর জন্য চাপ অব্যাহত রয়েছে এবং জরুরি পরিষেবার চাহিদার জন্য গত সপ্তাহে অন্তত তিনটি হাসপাতাল গুরুতর ঘটনা ঘোষণা করেছে।
এনএইচএস ব্লাড অ্যান্ড ট্রান্সপ্লান্ট বলেছে যে কর্মীদের ঘাটতি, অসুস্থতা এবং জনসাধারণের দান কেন্দ্রে যাওয়ার সম্ভাবনা কম হওয়ার কারণে মহামারীর পরে রক্তের স্টক বজায় রাখা একটি “চলমান” চ্যালেঞ্জ ছিল।স্টক লেভেল পুনরুদ্ধারের জন্য হাসপাতালগুলিকে সহায়তার জন্য জিজ্ঞাসা করার পাশাপাশি এনএইচএস বিটি অ্যাপয়েন্টমেন্ট বাড়ানোর জন্য আরও ফ্রন্টলাইন কর্মীদের জন্য বলেছে।
এনএইচএস ব্লাড অ্যান্ড ট্রান্সপ্লান্ট-এর অন্তর্বর্তী প্রধান ওয়েন্ডি ক্লার্ক বলেছেন: “হাসপাতালগুলোকে তাদের রক্তের ব্যবহার সীমিত করতে বলা আমরা হালকাভাবে নেওয়া কোনো পদক্ষেপ নয়। যাদের রক্তের সবচেয়ে বেশি প্রয়োজন তাদের সুরক্ষার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ ব্যবস্থা।“রোগীরা আমাদের ফোকাস। আমি আন্তরিকভাবে সেই সমস্ত রোগীদের কাছে ক্ষমাপ্রার্থী যারা তাদের সার্জারি এই কারণে স্থগিত হতে পারে।
“হাসপাতালগুলির সহায়তা এবং সংগ্রহের ক্ষমতা বাড়ানোর জন্য আমরা যে ব্যবস্থা নিচ্ছি, আমরা আশা করি স্টকগুলিকে আরও টেকসই স্তরে ফিরিয়ে আনতে সক্ষম হব।“আমরা আমাদের আশ্চর্যজনক দাতাদের ছাড়া এটি করতে পারি না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button