সরকারকে আল্লামা শাহ আহমদ শফীর ধন্যবাদ

কাল থেকে আবারো উন্মুক্ত হচ্ছে বাংলাদেশের মসজিদগুলো

স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে বাংলাদেশের মসজিদগুলো উন্মুক্ত করে দেয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার জোহর থেকে দেশের সব মসজিদে পাঁচ ওয়াক্ত ও তারাবির নামাজ আদায় করা যাবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। বুধবার ধর্মমন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে বলে এক জরুরি নোটিশে জানানো হয়েছে। এর আগে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া ঠেকাতে গত ৬ এপ্রিল মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ পড়ার নির্দেশনা দেয় মন্ত্রণালয়।

শুক্রবারের নামাজ মসজিদে না পড়ে বাড়িতে জোহরের নামাজ পড়ার নির্দেশনা দেয়া হয়। অন্যান্য ধর্মের মানুষকেও বাড়িতে ধর্মপালনের নির্দেশ দেয় মন্ত্রণালয়। তবে গত ২৩ এপ্রিল মন্ত্রণালয় নির্দেশনা জারি করে যে পবিত্র রমজান মাসে মসজিদে ১০ জন মুসল্লি এবং দুজন ইমাম নামাজে অংশ নিতে পারবেন।
এদিকে, আল হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়ার চেয়ারম্যান ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী পাঁচ ওয়াক্ত নামাজের জন্য মসজিদ খুলে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।
এক বিবৃতিতে বলেন, মসজিদ কর্তৃপক্ষ যথাযথ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে এবং সরকারের আরোপিত শর্তগুলো যথাযথভাবে পালন করে মসজিদে পাঁচ ওয়াক্তের জামাত, জুমা ও তারাবীহ আদায়ের পদক্ষেপ গ্রহণ এবং করোনাভাইরাস থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে তাওবা ও ইসতেগফার করবেন বলে আমরা আশা করি।
দেশের শীর্ষ উলামায়ে কেরামের আহ্বানে সাড়া দিয়ে এবং রমযান মাসের ফযীলতের কথা বিবেচনায় নিয়ে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজের জামাত, জুমা ও তারাবীহ এবং ইতিকাফের জন্য দেশের সব মসজিদ খুলে দেওয়ার নির্দেশ জারি করায় আল্লামা আহমদ শফি ও দেশের শীর্ষ উলামায়ে কেরাম প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রীদেরকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button