জিয়ানগরবাসী সত্যের পক্ষে রায় দিয়েছে

Saydiমাসুদ সাঈদীকে বিজয়ী করার মাধ্যমে জিয়ানগরবাসী সত্যের পক্ষে রায় দিয়েছে বলে মন্তব্য করেছেন মানবতাবিরোধী অপরাধের মামলায় সাজাপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী। শনিবার দুপুরে কাশিমপুর কারাগারে পারিবারিক সাড়্গাতের সময় একথা বলেন তিনি।
আল্লামা সাঈদী বলেন, গত উপজেলা নির্বাচনে সরকারের অন্যায়-জুলুম, নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে জিয়ানগরবাসী ব্যালটের মাধ্যমে জবাব দিয়েছে। এজন্য তিনি জিয়ানগরবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সাঈদী তার ছেলেকে বলেন, নির্বাচনে তোমার বিজয়ের মাধ্যমে সত্যের জয় হয়েছে এবং জিয়ানগরবাসী সত্যের পক্ষে রায় দিয়েছে। এ সময় তিনি বিজয়ী ছেলেকে নিয়ে দেশ, দেশের মানুষসহ সবার জন্য দোয়া করেন।
ছেলেকে উপদেশ দিয়ে সাঈদী বলেন, জিয়ানগরবাসী ভোটের মাধ্যমে তোমার হাতে যে আমানত উঠিয়ে দিয়েছে- তুমি তার খেয়ানত করবে না। আল্লাহকে হাজির-নাজির জেনে তোমার উপর জনতার অর্পিত দায়িত্ব পালন করবে।
সাক্ষাৎ শেষে মাসুদ সাঈদী সাংবাদিকদের বলেন, আমার বাবাকে জিয়ানগরবাসী ভালোবাসে বলেই তারা আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। তিনি বলেন, জিয়ানগর উপজেলার একটি ইউনিয়ন হলো পারেরহাট। এ পারের হাটের বাজার এবং উমিদপুর গ্রামে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় সংঘটিত বিভিন্ন অপরাধের দায়ভার আমার পিতার উপরে চাপিয়ে দেয়া হয়েছে। অথচ আমি এই পারেরহাট বাজার এবং উমিদপুর কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছি। আমার এ বিজয়ের মাধ্যমে মূলত আমার বাবা আল্লামা সাঈদীর বিজয় হয়েছে। আল্লামা সাঈদীর প্রতি মানুষের ভালোবাসার বিজয় হয়েছে।
মাসুদ সাঈদী তার বাবাকে নির্দোষ দাবি করে বলেন, বর্তমান সরকারের মন্ত্রী, এমপিরা বলে বেড়াচ্ছেন, ‘সাঈদীর ছেলের বিজয় প্রমাণ করে স্বচ্ছ নির্বাচন হয়েছে’, তাদের এ বক্তব্য যদি সত্য হয়- তাহলে ‘সাঈদীর ছেলের এ বিজয় কি প্রমাণ করে না আল্লামা সাঈদী নির্দোষ?’ তিনি বলেন, বিচারিক আদালতে যে রায়ই হোক না কেন, জনতার আদালতে প্রমাণিত হয়েছে আল্লামা সাঈদী নির্দোষ। এ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের মতামত সরকারকে, বিশ্ববাসীকে জানিয়ে দিয়েছে।
কারাগারে তার পিতার শারীরিক ও মানসিক অবস্থা ভালো আছে বলে জানান মাসুদ সাঈদী। এ সাক্ষাতে আরো উপস্থিত ছিলেন- মাসুদ সাঈদীর মা বেগম সালেহা সাঈদী, বড় ভাই শামীম সাঈদী, ছোট ভাই নাসিম সাঈদী এবং ভাতিজি তাসনুভা তামান্না সাঈদী।
প্রসঙ্গত, ২৩ মার্চ অনুষ্ঠিত জিয়ানগর উপজেলা পরিষদ নির্বাচনে সাঈদীর ছেলের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল খালেক গাজী। বিজয়ী প্রার্থী  মাসুদ সাঈদী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ২১ হাজার ১৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জিয়ানগর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক গাজী আনারস প্রতীকে পেয়েছেন মাত্র ৬ হাজার ৫২২ ভোট।
জিয়ানগর উপজেলা চেয়ারম্যান হিসেবে বিজয় অর্জনের পরে এটিই পিতার সাথে তার প্রথম সাক্ষাৎ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button