দেশ ছাড়তে প্রস্তুত রাজনীতিবিদরা, বিমানের টিকেট সংকট !

ঈদের পর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ঢাকা থেকে ১৯টি রুটে চলাচলকারী বাংলাদেশ বিমানের সব টিকেট ইতিমধ্যেই বুকিং হয়ে গেছে। তবে শুধুমাত্র লন্ডন রুটে অল্প কিছু টিকেট খালি আছে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে।
বাংলাদেশ বিমানের কমার্শিয়াল শাখার একটি সূত্র জানায়, ব্যাংকক, কলকাতা ও কাঠমান্ডু রুটের সব টিকেট ঈদের একদিন আগে থেকেই বুকিং রয়েছে। চলতি মাসের আর কোনো তারিখেই এসব রুটে টিকেট নেই। এরকম চাপ বাংলাদেশ বিমানে সচরাচর থাকে না উল্লেখ করে ওই সূত্রটি জানায়, একদিকে সরকারের শেষ মুহূর্ত, অপরদিকে ক্ষমতাসীন ও বিরোধী দল যেভাবে মুখোমুখি অবস্থানে তাতে অনেকেই ঝুঁকিতে পড়তে চায় না। তাই দেশের শীর্ষ স্থানীয় রাজনীতিক, ব্যবসায়ী ও আমলারা এসব টিকেট বুকিং দিয়েছেন। এ সময় তাদের অনেকেই দেশ ছাড়ার চিন্তা করছেন বলে জানায় সূত্রটি।
অপর একটি সূত্র জানায়, ২৪ অক্টোবরের পর দেশের রাজনৈতিক অবস্থার চরম অবনতি ঘটতে যাচ্ছে বলে অনেকে আশঙ্কা করছেন। এ ডেটলাইন ধরে সরকারবিরোধী দল মুখোমুখি অবস্থানে রয়েছে। সংঘাত অনিবার্য মনে করে ক্ষমতাসীন দলের অনেক শীর্ষ নেতাই গোপনে বিদেশে পাড়ি দেয়ার চিন্তা করছেন। তারা ভিসা এবং বিমানের টিকেটও রেডি রেখেছেন। এ জন্যই বিমানের টিকেটে সংকট দেখা দিয়েছে।
বুকিং দেয়া টিকেটের তালিকা অনুসন্ধানে ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন শীর্ষ নেতা এবং সরকার সমর্থক বেশ কয়েকজন ব্যবসায়ীর নামও পাওয়া গেছে।
এ বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সংবাদ মাধ্যমকে জানান, ঈদের পর অবকাশ কাটানোর জন্য অনেকেই দেশের বাইরে গিয়ে থাকেন। প্রতিবছরই তারা যান। এবারও হয়তো যাচ্ছেন। এতে দোষের কিছু নেই।
অপরদিকে প্রধান বিরোধী দল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button