শিশু পর্নোগ্রাফি

যুক্তরাষ্ট্রে ধর্মীয় শিক্ষক-ডাক্তার-পুলিশসহ গ্রেপ্তার ৭০

Pornশিশু পর্নোগ্রাফি নির্মাণের সঙ্গে জড়িত থাকার অভিযোগ যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৭০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে আছেন পুলিশ কর্মকর্তা, চিকিৎসক (প্যারামেডিক), একজন ই্হুদী ধর্মীয় শিক্ষক, নার্স এবং বয়স্কাউট লিডার।
কয়েক সপ্তাহ ধরে নিউইয়র্ক সিটির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এরা পর্নো ভিডিও নির্মাণ করে ইন্টারনেটের মাধ্যমে ব্যবসা করতো।
নিউইয়র্কের অভিবাসন ও শুল্ক বিভাগের আইন প্রয়োগকারী সংস্থা টানা পাঁচ সপ্তাহ এ অভিযান পরিচালনা করে। তারা জানিয়েছে, আটকদের মধ্যে কমপক্ষে ৭০ জন পুরুষ এবং একজন নারী। দেখা গেছে এই বাণিজ্যের সঙ্গে জড়িতরা এবং খদ্দেররা সমাজের বিভিন্ন স্তরের মানুষ।
কর্তৃপক্ষ জানিয়েছে, প্রযুক্তির ব্যাপক উন্নয়নের কারণে আজকাল শিশু পর্নোগ্রাফি নির্মাণ, বিনিময় ও বিতরণ অনেক সহজ হয়ে গেছে। অভিযানে প্রায় ৬০০টি ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইস জব্দ করা হয়েছে। সবকিছু মিলে ১৭৫ টেরাবাইট পরিমাণ পর্নো কনটেন্ট পাওয়া গেছে।
জব্দকৃত ডিভাইসগুলোর বিভিন্ন ছবি ও ভিডিও পরীক্ষা নিরীক্ষা করছে ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লোইটেড চিলড্রেন। তারা এই বিশাল তথ্য ভাণ্ডার ঘেঁটে হারিয়ে যাওয়া শিশুদের সন্ধান করার চেষ্টা করছে।
জানা গেছে, গ্রেপ্তারকৃত বয়স্কাউট লিডার ছোটদের একটি টিমের কোচ ছিলেন। আর সেই ইহুদি ধর্মীয় শিক্ষক তারসহ অন্য শিশুদের বাসায় এনে পড়াতেন। আর অন্য একজন নিজের শিশুদের বন্ধুর পর্নোছবি তুলতেন গোপন ক্যামেরায়।
গ্রেপ্তারদের মধ্যে একজন একই অপরাধে জামিনে মুক্ত ছিলেন। শিশুদের সঙ্গে নারীর যৌন দৃশ্য ইন্টারনেটে ছাড়ার অভিযোগ তিনি গত বছর গ্রেপ্তার হন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button