ঈদে মুক্তি পাচ্ছেন ৪৮ কারাবন্দি

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দেশের বিভিন্ন কারাগার থেকে মুক্তি পাচ্ছে ৪৮ বন্দি। ফৌজদারি কার্যবিধি ৪০১ (১) ধারার ক্ষমতাবলে সরকার এসব কারাবন্দিকে মুক্তি দিচ্ছে।
সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানা যায়।
ঈদের আগে যে কোনো সময় তারা মুক্তি পাবেন বলে জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। তিনি বলেন, কারাগারে তাদের  আচার-আচরণে সন্তুষ্ট হয়েই কর্তৃপক্ষ তাদের মুক্তি দেওয়ার সিন্ধান্ত নেয়।
ঈদ উপলক্ষে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাচ্ছেন মো. দুলাল (৩৩) কয়েদি নং-৯৬২০/এ। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে রুমন মিয়া প্রকাশ জগত (২৬) কয়েদি নং-১২৭৭/এ। গাজীপুর জেলা কারাগার থেকে মো. মকবুল হোসেন (৫৫) কয়েদি নং-৬৯৪৮/এ।
গোপালগঞ্জ জেলা কারাগার থেকে মো. রফিকুর রহমান (নান্নু)(৪০) কয়েদি নং-৪৪০৯/এ, বরকত শেখ (৩৩) কয়েদি নং-৫০৬২/এ। কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে মো. ফারুক (৪০) কয়েদি নং-৯০২৯/এ, মো. ফরহাদ মিয়া (৪০) কয়েদি নং-৯০৮৯/এ, ও মো. রেনু মিয়া (২৭) কয়েদি নং-৯৩৫৩/এ। নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে জয়নাল আবেদীন কাজী জাহিদ (৩৫) কয়েদি নং-৯২৪৬/এ। নেত্রকোনা জেলা কারাগার থেকে মোহাম্মদ আলী (২৯) কয়েদি নং-৬৭৩৪/এ।  জামালপুর জেলা কারাগার থেকে মো. সুমন মিয়া (২৫) ড্রাইভার কয়েদি নং-৯৪৮৯/এ।
কুষ্টিয়া জেলা কারাগার থেকে মো. আবুল কালাম আজাদ (৩৬) কয়েদি নং-৭৪৮৩/এ। বাগেরহাট জেলা কারাগার থেকে আ. জলিল মোল্লা (৬০) কয়েদি নং-১১৯৩/এ।
চট্টগ্রাম জেলা কারাগার থেকে এম. এইচ. আর. সাকের উল্লাহ (সাগর) (২০) কয়েদি নং-১৮৮৯/এ, মো. আরিফ (১৭) কয়েদি নং-২৪৮৬/এ, শহীদুল ইসলাম (২৮) কয়েদি নং-২৫২৪/এ, মো. মুছা (৪০) কয়েদি নং-২৫৭০/এ, গোলামুর রহমান বাদশা (৩২) কয়েদি নং-১৬৭৪/এ, মো. আজিজুর রহমান (৩২) কয়েদি নং-৯৯৩৪/এ এবং মুহা. আ. হামিদ (২৯) কয়েদি নং-২০১৬/এ।
কুমিল্লা জেলা কারাগার থেকে মো. কাউসার (২০) কয়েদি নং-২২৬৩/এ। কক্সবাজার জেলা কারাগার থেকে মো. কালু (২৭) কয়েদি নং-৯৫৮৩/এ।
সিলেট জেলা কারাগার থেকে লিংকন রায় (২২) কয়েদি নং-৪৬৩২/এ, জুয়েল রানা (২২) কয়েদি নং-৪৬৩৩/এ, জালাল উদ্দিন (৪০) কয়েদি নং-৫৮৩৫/এ ও আব্দুর রব (৪২) কয়েদি নং-৫৯১৩/এ।
হবিগঞ্জ জেলা কারাগার থেকে মো. আনছার মিয়া (২৯) কয়েদি নং-৯৪৮৬/এ। ঝালকাঠি জেলা কারাগার থেকে মো. রফিকুল ইসলাম (২৮) কয়েদি নং-২৭১৮/এ। পটুয়াখালী জেলা কারাগার থেকে সোনা মিয়া সনু(৫১) কয়েদি নং-৭৬১৭/এ, ফারখ (৪৩) কয়েদি নং-৭৬১৯/এ ও দুলাল (৫৪) কয়েদি নং-৭৬২০/এ। রাজশাহী জেলা কারাগার থেকে মো. ডাবলু শেখ (৪১) কয়েদি নং-২৪৬৭/এ ও মো. মাসুদ রানা (৪০) কয়েদি নং-৪৩১৬/এ। বগুড়া জেলা কারাগার থেকে মো. আইউব আলী (৪৭) কয়েদি নং-৪০৮/এ। রংপুর কেন্দ্র্রীয় কারাগার থেকে মো. আকবর আলী (৩২) কয়েদি নং-৯৯৬৯/এ, মো. লাবলু মিয়া (৩২) কয়েদি নং-৯৭৮৩/এ এবং মো. বেলাল হোসেন (৩৬) কয়েদি নং-১০৩/এ।
গাইবান্ধা জেলা কারাগার থেকে মো. নজরুল ইসলাম ভুট্টু (৪৩) কয়েদি নং-২৮৬৩/এ, মো. গণি ওরফে ওসমান গণি (৫৫) কয়েদি নং-২৪৪৯/এ, এমরান প্রধান (২৬) কয়েদি নং-২৭৩১/এ ও মো. মোজাম্মেল হক (২৬) কয়েদি নং-২৪০১/এ। দিনাজপুর জেলা কারাগার থেকে মশারতুল্যা ম-ল (৬৫) কয়েদি নং-৬৪৩৩/এ, মোছা. মরিয়ম বিবি (৫৩) কয়েদি নং-৬৫২৩/এ, রেজাউল করিম (৩৫) কয়েদি নং-৬৯৬৩/এ, মো. খয়বর আলী (২৫) কয়েদি নং-৭১৯৮/এ।
যশোর কেন্দ্রীয় কারাগার  থেকে আ. করিম গাজী (৬৭) কয়েদি নং-২৬৯৭/এ। বরিশাল জেলা কারাগার থেকে এ,এস,আই আইয়ুব আলী সরদার (৫৭) কয়েদি নং-৩৩৬২/এ এবং রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে গোলাম মোস্তফা পাচু (৬৫) কয়েদি নং-১৫০৭/এ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button