কর্মবিরতিতে যাচ্ছেন ব্রিটেনের শিক্ষকেরা

GMBসৈয়দ শাহ সেলিম আহমেদ: অবশেষে স্কুল, কাউন্সিল শিক্ষকদের বৃহৎ জিএমবি জানালো তাদের সংগঠনের শক্তিশালী ৬২০,০০০ সদস্য ভোটের মাধ্যমে হ্যাঁ জানিয়ে দিয়েছেন, স্ট্রাইকে যাওয়ার জন্যে। আগামী ১০ জুলাই ঠিক করা হয়েছে শিক্ষকেরা কর্মবিরতি পালন করবেন।
জানা গেছে ২০১০ সালের পর থেকে মাত্র ১% হারে তাদের পেনশন বৃদ্ধির প্রতিবাদে শিক্ষক সমাজ বাধ্য হয়েই কর্মবিরতি পালনের উদ্যোগ নিয়েছেন।
জিএমবি শুধু একা নয়, তাদের সাথে যোগ দিচ্ছে আরো এক বৃহৎ সংগঠন ইউনিসন- যাদের ২৫০,০০০ সদস্যও এই ইন্ডাস্ট্রিয়াল একশনে যেতে সম্মত হয়েছেন।
সেই সাথে আসছে ইউনাইট সংগঠনও। তাদের ভোটাভুটি ইতিমধ্যেই শেষ হয়েছে। সপ্তাহের শেষ দিকে রেজাল্ট আসবে। ধারণা করা হচ্ছে তারাও হ্যাঁ ভোট প্রদান করেছেন আর তা হলেও আরো ৭০,০০০ সদস্য এই কর্মবিরতিতে যোগ দিবেন।
শিক্ষকদের সংগঠন ন্যাশনাল ইউনিয়ন অব টিচার্স (নাট)ও তাদের ১৯ জুনের মিটিংযে ইন্ডাস্ট্রিয়াল একশনের পক্ষে মতামত দিয়েছে। তারা বলছে, তারা ক্যাম্পেইন করবে সর্বত্র, সবাই যাতে স্ট্রাইকে অংশ গ্রহণ করেন। শিক্ষকদের স্ট্রাইকের ফলে শিক্ষক সংকটের মুখে ইয়ং জেনারেশন খুব বিপদের মধ্যে পড়ে যাবে বলে মনে করছে ইউনিয়ন।
ইউনিসনের মুখপাত্র জানালেন, তারা আশা করছেন তাদের ৫০০,০০০ সদস্য এই স্ট্রাইকে শরিক হবেন, সারা দেশ ব্যাপী আমরা ডেমোনেস্ট্রেশন করবো, যাতে সকলেই বেরিয়ে আসেন।
ইউনাইটের একজন মুখপাত্র বলেছেন, কোয়ালিশন সরকার ক্ষমতায় আসার পর থেকেই তাদের বেতন ২০% কমে গেছে, যাকে তারা বলছেন এনাফ ইজ এনাফ।
জিএমবির মুখপাত্র বলেছেন, তাদের সদস্যরা ক্লিয়ারলি স্ট্রাইকের পক্ষে মতামত দিয়েছেন।
নাট বলছে জিএমবি সহ সকল চারটি সংগঠন একই দাবী তুলেছে, তার মানেই টু মিলিয়ন সাউন্ডস এবাউট রাইট।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button