বাংলাদেশে প্রথম লকডাউন হল শিবচর

করোনাভাইরাস ঠেকাতে বাংলাদেশের প্রথম কোন অঞ্চল লকডাউন করা হলো। আর এই লক ডাউন আজ (১৯ মার্চ ) সন্ধ্যা থেকে কার্যকর করা হয়। মাদারীপুরের শিবচরে আজ সন্ধ্যা থেকে সব রকম দোকানপাট ও পরিবহন বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রসাশন। করোনাভাইরাস প্রতিরোধে এই সিন্ধান্ত নেয়া হয়েছে। তবে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান খোলা রাখতে পারবে। মাদারীপুরে ২১২ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও দুই জনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে। এক ঘোষনায় বচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জানান, করোনাভাইরাস প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকব।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে। সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের চারটি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।
জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) দেয়া তথ্যমতে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button