দলীয় সরকারের অধীনে অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : শায়খুল হাদীস আল্লামা নেজাম উদ্দিন

Nejam Uddinবাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়বে আমীর, প্রখ্যাত আলেমেদ্বীন শায়খুল হাদীস আল্লামা নেজাম উদ্দীন বলেছেন বাংলাদেশের মানুষ আজ গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে সময় পার করছে। বর্তমান আওয়ামীলীগ সরকার তত্ত্বাবধায়ক সরকার সহ বিভিন্ন রাজনৈতিক বিষয়গুলোকে রাজনৈতিকভাবে সমাধান না করে স্বৈরাচারী বাকশালী কায়দায় দেশ পরিচালনা করছে। সরকারের মন্ত্রী, এমপি ও দলীয় নেতা কর্মীরা বিভিন্ন সেক্টরে দুর্নীতি করে বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। শাপলা চত্তরে হেফাজতের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে রাতের আঁধারে হামলা করে তাওহীদি জনতাকে হত্যা করে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে অবস্থা নিয়েছে। এ সকল বিষয়গুলোকে ঢেকে দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে আবার ও ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন বাংলাদেশের জনগণ মেনে নিবে না। কারণ দলীয় সরকারের অধীনে অবাধ সুষ্ঠ নিরপক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। অবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিল সংসদে পাশ করতে হবে। এবং আগামী সংসদ নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে হবে। তিনি অধিকার সেক্রেটারী আদিলুর রহমানকে গ্রেফতারের তিব্র নিন্দা জানিয়ে বলেন হেফাজতের অবস্থান কর্মসূচীতে হামলায় নিহতদের পরিসংখ্যান প্রকাশ করার কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে আদিলুর রহমানকে মুক্তিদিতে হবে। আর সরকার কে মনে রাখতে হবে গ্রেফতার জুলুম নির্যাতন করে সত্যকে দামাচাপা দিয়ে রাখা যাবে না। তিনি বাংলাদেশে সকল জনগণকে জালিম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ঝাপিয়ে পড়ার আহবান জানান।
মাওলানা নেজাম উদ্দিন আরো বলেন মিশরে মুসলিম গণহত্যার তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন আজ মিশরে শিশু, মহিলা সহ মুসলমানদেরকে গণহারে হত্যা করা হচ্ছে। বিশ্ব নেতারা রহস্যজনকভাবে নীরব! এটা কোনভাবে মুসলমান হিসেবে মেনে যায় না। মিশর, সিরিয়া, বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলমান হত্যা প্রতিবাদে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি বাংলাদেশ খেলাফত মজলিস লন্ডন মহানগরীর উদ্যোগে ১৪ আগস্ট ২০১৩ লন্ডস্থ খিদমাহ একাডেমীতে অনুষ্ঠিত ঈদ পূনর্মিলনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য উপরক্ত কথা বলেন। লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা শাহনূর মিয়ার সভাপতিত্বের ও সেক্রেটারী মাওলানা মুসলেহ উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য সভাপতি মাওলানা রেজাউল হক, যুক্তরাজ্যের সহ সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদ, অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য বায়তুল মাল সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, মাওলানা ফজলুল হক কামালী, বার্মিংহাম সভাপতি মাওলানা রশীদ আহমদ, লন্ডন মহানগীরর সহ সভাপতি মাওলানা আবুল কালাম, আলহাজ্ব মুস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফিজ শহির উদ্দিন, টাওয়ার হ্যামলেট সভাপতি মাওলানা শামছুল হুদার সহ সভাপতি মাওলানা মহিউদ্দিন, সহ সাধারণ সম্পাদক হাফিজ ইসলাম উদ্দিন, সৈয়দ আরজুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button