মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশন ঘেরাও বিক্ষোভ

Malaysia BNP৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে সোমবার সকাল থেকে মালয়েশিয়াতে বাংলাদেশী হাই কমিশন ঘেরাও করেছে বিএনপি মালয়েশিয়া শাখা। এসময় বিএনপি ও এর সহযোগি সংগঠন ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
পরে মালয়েশিয়া হাই কমিশন সহ ইউএনএও মিশন বিভিন্ন গুরুত্বপূর্ণ বিদেশী দূতাবাসে একটি স্মারকলিপি দেওয়া হয় যেখানে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি, দেশে গণতন্ত্র হরণ সহ বিভিন্ন বিষয়াদি উল্লেখ করা হয়েছে।
জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারী সম্পূর্ণ অগণতান্ত্রিক পন্থায় দেশে একদলীয় শাসন কায়েম ব্যবস্থা প্রণয়ন করতে একটি প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে দেশের গণতন্ত্র ভুলণ্ঠিত হয়। পদে পদে বিএনপি নেতাকর্মীদের শায়েস্তা করতে একের পর এক মামলা দেওয়া হয়। এসব কারণে বাংলাদেশে বিরাজ করছে চরম অস্থিরতা। এসব কারণে ৫ জানুয়ারীকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যায়িত করে বিএনপি।
সোমবার সকাল ১০টা হতে বিএনপি মালয়েশিয়া শাখার আহবায়ক মাহবুব আলম শাহ এর নেতৃত্বে ও সদস্য সচিব মোশাররফ হোসেনের পরিচালনায় বিপুল সংখ্যক নেতাকর্মী ও প্রবাসী জনতা মালয়েশিয়ার কুয়ালালামপুরে আমপাং এলাকাতে বাংলাদেশী হাই কমিশন ঘেরাও করে বাইরে বিক্ষোভ করতে থাকে।
বিক্ষোভে মাহবুব আলম শাহ বলেন, ‘বাংলাদেশে চরম দুর্যোগ চলছে। এ অবস্থার পরিত্রাণ ঘটাতে হলে এখনই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়া প্রয়োজন। ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসে সেটাই আমাদের মূল দাবী। যতদিন পর্যন্ত আমাদের দাবী আদায় না পাবে ততদিন পর্যন্ত আমাদের ধারাবাহিক আন্দোলন চলবে।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি মালয়েশিয়া শাখার সদস্য সচিব মোশাররফ হোসেন, বর্তমানে মালয়েশিয়াতে অবস্থানরত নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার বেগম, বিএনপি নেতা তালহা মাহমুদ, ইউনুস আলী, ওয়ালিউল্লাহ জাহিদ, সাখাওয়াত হোসেন, কামাল হোসেন শামীম, মির্জা সালাউদ্দিন, সিরাজুল ইসলাম মাহমুদ, সেলিম মোল্লা, রাজু ইমান আলী হানিফ, মনির হোসেন, শাহআলম, মঞ্জু খান, শাজাহান হাওলাদার, আহমেদ হোসেন সাগর, হাসিবুর রহমান শান্ত, শাহজালাল পন্ডিত, হারুন অর রশিদ, হাবিবুর রহমান রতন, বশির আলম, আবু কাউসার, কাজী সোহেল প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button