আল আকসা মসজিদে ইসরাইলি হামলায় আরবলীগের নিন্দা

Aqsaআরবলীগ আল আকসা মসজিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের পরিণতির ব্যাপারে দখলদার ইহুদিবাদী ইসরাইলকে সতর্ক করে দিয়েছে। কায়রোয় আরবলীগের পররাষ্ট্রমন্ত্রীরা এক বিবৃতিতে আল আকসা মসজিদের মুসল্লিদের ওপর ইসরাইলি সেনা ও ইহুদি অভিবাসীদের হামলার নিন্দা জানিয়েছেন। গতকাল আল আকসা মসজিদে শত শত ইসরাইলি সেনার হামলায় ১০০ এর বেশি ফিলিস্তিনি মুসল্লি আহত হয়েছেন।
আরবলীগের বিবৃতিতে আরো বলা হয়েছে, আল আকসা মসজিদকে বিভক্ত করার ইসরাইলি ষড়যন্ত্র বেআইনি এবং তারা পবিত্র এ স্থানটিকে ইহুদিকরণ করার চেষ্টা করছে।
আরবলীগ আরো জানিয়েছে, ইসরাইলি সেনারা মুসল্লিদের ওপর গুলিবর্ষণ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও লাঠিচার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়ার পাশাপাশি বহু লোককে আটক করেছে। এভাবে ত্রাস সৃষ্টির মাধ্যমে ইসরাইল আল আকসা মসজিদের অবমাননা করা এবং উগ্র ইহুদি অভিবাসীদের সেখানে প্রবেশের ক্ষেত্র সৃষ্টির চেষ্টা চালাচ্ছে।
আরবলীগের বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের এ ধরণের আচরণে মুসলমান এমনকি খ্রিস্টান সম্প্রদায়ও মর্মাহত এবং এর ফলে এ অঞ্চলে উগ্র সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি হবে। আর এসব কিছুর জন্য দায়ী থাকবে ইসরাইল।
আরবলীগের পররাষ্ট্রমন্ত্রীরা বিশ্বে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের প্রতিও আহবান জানিয়েছেন। একই সঙ্গে তারা আন্তর্জাতিক আইন মেনেই দখলদার ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button