ফিলিস্তিনি মায়ের চার সন্তান প্রসব

চার দিকে যখন বিমান থেকে পড়া বোমা ও মাইন বিস্ফোরণের শব্দ, হেঁটে যাওয়া লাশের মিছিল আর যুদ্ধবিরতি ভঙ্গের খবর, তখন একসাথে চারটি শিশু জন্ম দিয়ে মৃত্যুকূপে জীবনের ডাক পাঠালেন এক ফিলিস্তিনি মা। মায়ের নামটি জানা যায়নি। চার সন্তানের তিনজন ছেলেশিশু ও একজন মেয়েশিশু এবং তারা ভালো আছে।
ফিলিস্তিনি ডাক্তার ড. বাসেল আবুওয়ারদা তার টুইটবার্তায় প্রথম শিশুদের ছবি প্রকাশ করেন। মাকে ঘিরে হাসপাতালের সবাই ভীষণ আনন্দিত।
উল্লেখ্য, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের অন্যায় হামলা ও কৃত যুদ্ধাপরাধে ইতোমধ্যে এক হাজার ৬২৫ জন মানুষ প্রাণ হারিয়েছেন, যাদের বেশির ভাগ বাড়িতে অবস্থানকারী মা ও শিশু। পেটে চার সন্তান বহন করে এই মাও এত দিন ছুটে বেড়িয়েছেন নিরাপত্তার খোঁজে। গত বুধবার প্রসবের পর তিনি হয়তো স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন; কিন্তু তা সাময়িক। কারণ জন্মের পর এখন এ নরকে নতুন এ অতিথিদের বাঁচিয়ে রাখাটা এ মুহূর্তে পৃথিবীর বুকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ ফিলিস্তিনে এখন খাবার নেই, পানি নেই, সহায়তাকারী দলগুলো পৌঁছতে পারছে না আর্তস্থানগুলোয়। ফিলিস্তিনে মা ও শিশুরা গণহারে মারা পড়েছে, এখন এই মা ও তার শিশুদের যদি বাঁচানো যায়, তবে তা যুদ্ধের বিপরীতে সান্ত্বনাসূচক জবাব হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button