মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ

লাখ লাখ মুসল্লির ‘আমিন’ ধ্বনিতে পুরো টঙ্গী প্রকম্পিত

টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষ হয়েছে। আজ রবিবার এই মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ৫৫তম বিশ্ব ইজতেমার জুবায়েরপন্থীদের পর্ব। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল জামে মসজিদের খতিব ও তাবলীগ জামাতের কেন্দ্রীয় শূরা সদস্য হাফেজ মাওলানা জুবায়ের আহমেদ। এদিকে আখেরি মোনাজাত অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে তিনি এই মোনাজাতে অংশ নেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে। বেলা ১১টা ১০ মিনিটে বিশ্ব ইজতেমার মোনাজাত শুরু হয়ে শেষ হয় ১১টা ৪০ মিনিটে। কনকনে শীত ও হিমেল হাওয়া উপেক্ষা করে তুরাগতীরে সমবেত হয়ে চোখের জলে মুসল্লিরা দেশ জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি এবং সমৃদ্ধি কামনা করেন। মোনাজাতে লাখ লাখ মুসল্লির ‘আমিন আমিন’ ধ্বনিতে পুরো টঙ্গী প্রকম্পিত হয়ে ওঠে।
শীতের বৈরী আবহাওয়া উপেক্ষা করে আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমাস্থলের উদ্দেশে সকাল থেকে বাসে, ট্রেনে বা হেঁটে রওনা হয়েছেন মুসল্লিরা। এর মধ্যে বিদেশি মেহমানসহ ইজতেমাস্থলে সমবেত হয়েছেন লাখো মুসল্লি। ইজতেমার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে।
জুবায়েরপন্থীদের ইজতেমা পালনের চার দিন পর ১৭ই জানুয়ারি শুরু হবে ইজতেমার সাদপন্থীদের পর্ব। এতে নেতৃত্ব দেবেন মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। যা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ১৯শে জানুয়ারি সমাপ্তি ঘটবে।
এদিকে, অসুস্থ হয়ে এ পর্যন্ত ইজতেমায় মারা গেছেন সাত মুসুল্লি। ইজতেমার জন্য বিশেষ ট্রেন চালু রয়েছে এবং প্রতিটি ট্রেন টঙ্গী রেলওয়ে জংশনে দুই মিনিট করে যাত্রাবিরতি করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close