ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট শুরু ৫ জানুয়ারি

আগামী ৫ জানুয়ারি থেকে ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু হবে। ম্যানচেস্টার ইংল্যান্ডের উত্তর-পশ্চিম শহর। এখানে অনেক প্রবাসী বাংলাদেশির বাস করেন। প্রবাসীরা দীর্ঘ দিন থেকে ম্যানচেস্টারে বিমানের ফ্লাইট চালু করার দাবী করে আসছিলেন। প্রবাসীদের চাহিদা পূরনে সরকার এই রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। সরকারের এই সিদ্ধান্তকে প্রবাসীরা স্বাগত জানিয়েছেন।

ইতিমধ্যে ম্যানচেস্টার রুটের উদ্বোধনী ফ্লাইটের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গেছে। এ তথ্য জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মোকাব্বির হোসেন।

জানা গেছে, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সোনার তরী ও অচিন পাখি যাবে ইংল্যান্ডের দুই শহরে। ইংল্যান্ডের রাজধানী লন্ডনের হিথ্রো ও ম্যানচেস্টার বিমানবন্দরে চলাচল করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৮ ডিসেম্বর) সকালে উড়োজাহাজ দুটির ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’র যাত্রা উদ্বোধন করেন। অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকনোমি শ্রেণি ২১টি ও ইকনোমি শ্রেণি ২৪৭টিসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button