বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর অন্যতম শেখ হাসিনা

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বস এই তালিকা প্রকাশ করেছে। ফোর্বসের ২০১৯ সালের তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন ২৯তম স্থানে। গত বৃহস্পতিবার এই তালিকা প্রকাশ করা হয়েছে।

শেখ হাসিনা সম্পর্কে ফোর্বস লিখেছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশিদিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা ওয়াজেদ। তিনি এখন চতুর্থবারের মতো এই দায়িত্বে আছেন। ম্যাগাজিনটি আরও লিখেছে, জনগণের খাদ্য,শিক্ষা ও চিকিৎসার অধিকার নিশ্চিত এবং দেশে শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

এই তালিকায় প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রেসিডেন্ট ফরাসি নাগরিক ক্রিস্টিন লাগার্দে, যুক্তরাষ্ট্রের হাউস অব রেপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি, ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেয়েন এবং যুক্তরাষ্ট্রের খ্যাতনামা মোটর গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান জেনারেল মোটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ম্যারি বারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close