জ্ঞান এবং উত্তম চরিত্র গঠনের জিহাদে ঝাপিয়ে পড়তে হবে : ড. আহমদ আব্দুল কাদের

ইসলাম হচ্ছে সহানুভুতি ও সহমর্মিতার ধর্ম। এখানে মানুষকে কাছে টেনে আনতে হবে। রুঢ় আচরণ, কঠোরতা এবং প্রান্তিক চিন্তা লালন করে ইসলামী সমাজ বিনির্মাণ করা আদৌ সম্ভব নয়। মহানবি (স.) নিজের উত্তম আদর্শ এবং বিনম্র আচরণের মাধ্যমে মানুষকে কাছে টানতে সক্ষম হয়েছিলেন।
আমাদেরকে জ্ঞান এবং উত্তম চরিত্র গঠনের জিহাদে ঝাপিয়ে পড়তে হবে এবং এর দ্বারাই ছাত্র সমাজকে আকৃষ্ট করতে হবে। তাহলেই আমরা একটি সুন্দর সমাজ বিনির্মাণ করতে পারবো ইনশাআল্লাহ।
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ২০১৩-১৪ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের প্রথম সাধারণ অধিবেশনের সমাপণী দিনে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের নব-নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি আবদুল হাফিজ খসরু’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অধিবেশনে  উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, ঢাকা বিশ্বদ্যিালয়ের ফিন্যান্স এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক মুহাম্মদ মোজাহিদুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন, এডভোকেট মাওলানা শায়খুল ইসলাম, সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ আবুল কাশেম, সেক্রেটারি জেনারেল সোহাইল আহমদ।
সংগঠনের দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বায়তুলমাল ও প্রচার সম্পাদক এইচ. এম. এরশাদ, কেন্দ্রীয় অফিস ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ সোলাইমান, মুহাম্মদ সেলিম হোসাইন, মুহাম্মদ আজিজুল হক, জাবেদুল ইসলাম চৌধুরী, রাওনাকুল ইসলাম রনি, খালেদ আহমদ, মুহাম্মদ ফরিদ উদ্দিন, শিব্বির আহমদ, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা আবুল হোসাইন, মুহাম্মদ মাসুদ হোসাইন প্রমূখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button