সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর কমিউনিটি লিডারশীপ এ্যাওয়ার্ড লাভ

Abutaher Chyবিশিষ্ট কমিউনিটি নেতা, গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড অয়েলফেয়ার কাউন্সিল ইউকের পেট্রন সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী কমিউনিটির নানামুখী উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করায় ‘কমিউনিটি লিডারশীপ এওয়ার্ডে’ ভূষিত হয়েছেন। রোববার ১৯ এপ্রিল ডকল্যান্ডের রয়েল ভিক্টোরিয়া ডকের  অভিজাত ‘ক্রাঊন প্লাজা হোটেলে’ এক এওয়ার্ড সিরমনির আয়োজণ করে সওয়াস। জাতীয় ভিত্তিক সংগঠন ‘কমিউনিটি লিডারশীপ ফাঊণ্ডেশনের’ সিইও লূৎফুর রহমান আলী এবং সভাপতি ব্যারিস্টার আবিদ হোসেনের স্বাগত বক্তব্যের পর অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এতে বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ, সাহিত্যিক, সাংবাদিক, আইনজীবী, বিচারকসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে  বাংলাদেশী, পাকিস্তানী, সোমালি এবং ভারতীয় নেতৃবৃন্দ কমিউনিটিতে তাঁদের নানা সফলতার জন্য ২০টি ক্যাটাগরিতে এই  এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
বাংলাদেশী কমিউনিটি থেকে আরো এ্যাওয়ার্ড লাভ করেন ইন্টার ফেইথ ডায়লগের জন্য ডঃ মোহাম্মদ আবুল লেইস, হাউজিং ক্ষেত্রে অবদান রাখায় সালমা আহমদ, চ্যারিটি সংস্থা  ইকরা ইন্টারন্যাশনালের পক্ষে আব্দুল হক হাবিব, ব্যবসায় সফলতার জন্য মামুন চৌধুরী। এছাড়া মুসলিম এইডের বেলায়েত ককার এমবিই এবং বার্মিংহামের পাকিস্তানি কমিউনিটির তারেক জাহানকে ও এ্যাওয়ার্ড প্রদান করা হয় এবং তারেক জাহানের দুই ছেলেসহ তিনজন যুবককে বর্ণবাদিরা হত্যা করার পরও দীর্ঘদিন যাবত কোন সুবিচার না পাওয়ায় সভার পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও জানানো হয়। সভায় তারেক জাহানের অন লাইন পিটিশনে এক লক্ষ দস্তখত সংগ্রহের জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়।
এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে  জিএসসির নেতৃবৃত্নদের মধ্যে উপস্থিত ছিলেন সঙ্গ  সংগটনের চেয়ার পার্সন নুরুল ইসলাম মাহবুব, সেক্রেটারি জেনারেল সৈয়দ এ কাইয়ুম কায়সার, কমিউনিটি নেতা আলহাজ মিয়া মনিরুল আলম, ভাইস চেয়ার এম এ মান্নান, নিজাম উদ্দিন, ডঃ মুজিবুর রহমান, শিহাবুজ্জামান কামাল, মোঃ আবুল কালাম, মঃ ফয়জুর রহমান। এদিকে সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর ‘কমিউনিটি লিডারশীপ এওয়ার্ড’ প্রাপ্তিতে ব্রিটেনের অন্যতম সাহিত্য সংগটন ‘রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের’ পক্ষ থেকে তাঁকে  অভিনন্দন জানিয়েছেন রেনেসাঁর সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনী এবং সেক্রেটারি কবি শিহাবূজ্জামান কামাল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button