গয়েশ্বর-আমানের জামিন নামঞ্জুর

শিবির নেতা মানসুর প্রধানীয়া হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতে। রোববার জামিন আবেদনের শুনানি শেষে নামঞ্জুর করেন মহানগর দায়রা জজ জহুরুল হক।
বিএনপিসহ ১৮ দলের ডাকা ‘মার্চ ফর ডেমোক্র্যাসি’ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় সহিংসতায় নিহত হন মানসুর প্রধানীয়া। ওই হত্যা মামলার প্রধান আসামি গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমান ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য মির্জা আব্বাস।
এর আগে গত ২৩ এপ্রিল সিএমএম আদালতও গয়েশ্বর ও আমানের জামিন নামঞ্জুর করেন। জামিন আবেদনের ওপর শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ জমিন নামঞ্জুর করেন।
গত ২০ এপ্রিল বিএনপির এই দুই শীর্ষ নেতা ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে একই ম্যাজিস্ট্রেট তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছিলেন।
ওইদিন একই মামলায় মির্জা আব্বাসকে ৫০ হাজার টাকার মুচলেকায় জামিন দিয়েছিলেন ম্যাজিস্ট্রেট।
গত বছরের ২৯ ডিসেম্বর বিএনপিসহ ১৮ দলের ডাকা ‘মার্চ ফর ডেমোক্র্যাসি’ কর্মসূচি চলাকালে রামপুরা থানার মালিবাগ চৌধুরীপাড়ার কাঁচাবাজারের সামনে শিবির নেতা মানসুর প্রধানীয়া নিহত হন।
এ ঘটনায় রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাদি হয়ে রমনা থানায় এ হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button