যুক্তরাজ্যের জন্য ব্রেক্সিট ধ্বংসাত্মক: সাবেক দুই প্রধানমন্ত্রী

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন। পৃথিবীজুড়ে মানুষের চোখ এখন দেশটির নির্বাচন ও ব্রেক্সিটের দিকে। বিশেষ করে যুক্তরাজ্য ও ইউরোপীয় নাগরিকদের জন্য এখন একটিই আলোচনার বিষয়; নির্বাচনে কোন দল জিতবে? এক দল রয়েছে ব্রেক্সিটের পক্ষে, অপর দল বিপক্ষে। যুক্তরাজ্যের দুই বৃহৎ রাজনৈতিক দলের প্রধানের বক্তব্যেও সেই চিত্র ফুটে উঠেছে।

দুই নেতার টেলিভিশন বিতর্কের মধ্যেই এবার ব্রেক্সিট ইসু্যতে সোচ্চার হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রীরা। শুক্রবার লন্ডনে ব্রেক্সিটবিরোধী প্রচারণায় নিজেদের অবস্থান স্পষ্ট করেন সাবেক প্রধানমন্ত্রী জন মেজর এবং টনি বেস্নয়ার। এ সময় যুক্তরাজ্যের সাধারণ মানুষকে ব্রেক্সিটের বিপক্ষে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

দেশটির কনজারভেটিভ পার্টির সাবেক প্রধানমন্ত্রী জন মেজর এক বিবৃতিতে বলেন, বরিস জনসনকে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা দেয়া ঠিক হবে না। কারণ তিনি দ্রম্নত সময়ের মধ্যে ব্রেক্সিট বাস্তবায়ন করতে চান। তিনি বলেন, ব্রেক্সিট বাস্তবায়ন যুক্তরাজ্যের জন্য শুধু ভুলই নয়, ভবিষ্যতের জন্য ধ্বংসাত্মক।

অন্য এক বিবৃতিতে লেবার পার্টির সাবেক প্রধানমন্ত্রী টনি বেস্নয়ার বলেন, বরিস জনসনকে বিশ্বাস করা যায় না। তাই লেবার পার্টিকে জয়ী করে সবার উচিত দ্বিতীয় রেফারেন্ডামের (গণভোট) মাধ্যমে ব্রেক্সিট বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button