ওয়াশিংটনে বিএনপির বিক্ষোভ

BNP Washingtonযুক্তরাষ্ট্রের সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল এবং ঢাকায় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজীনাকে নিয়ে ‘কটূক্তি’ করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পদত্যাগ দাবি করেছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা। স্থানীয় সময় সোমবার বিকেলে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির স্টেট ডিপার্টমেন্টের সামনে বাংলাদেশি আমেরিকান সিটিজেনস ফোরামের ব্যানারে আয়োজিত এক সমাবেশ থেকে দলের নেতা-কর্মীরা এ দাবি জানান।
সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।
বিক্ষোভ সমাবেশে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘বর্তমান সরকারের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম যুক্তরাষ্ট্রের সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ও ঢাকায় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজীনা সম্পর্কে যে কটূক্তি করেছেন তা একেবারের নিন্দনীয়। এর ফলে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের যে সুসস্পর্ক ছিল তা অচিরেই নষ্ট হয়ে যাবে। তিনি সৈয়দ আশরাফের কটূক্তিমূলক বক্তব্যের সঠিক বিচারসহ পদত্যাগ দাবি করেন।
মাহিদুর রহমান বলেন, সৈয়দ আশরাফের অশালীন বক্তব্যে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিরা অপমানিত হয়েছে। তিনিও সৈয়দ আশরাফের পদত্যাগ দাবি করেন।
সমাবেশ শেষে বাংলাদেশি আমেরিকান সিটিজেনস ফোরামের পক্ষ থেকে শরাফত হোসেন বাবু ও জিল্লুর রহমান জিল্লু স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তাদের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা জসিম উদ্দিন ভুঁইয়া, আবু সাঈদ আহমেদ, এম এ খালেক আকন্দ, সারোয়ার খান বাবু ও বাংলাদেশি আমেরিকান সিটিজেনস ফোরামের মিজানুর চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button