কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলায় নিহত ৭

Dethকুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় সাতজন নিহত হয়েছেন। এতে দগ্ধ হয়েছেন আরো কমপক্ষে ২৫ জন। মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে এ মর্মান্তিক ঘটনা ঘটে।
আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৯ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৪৮) মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে পৌঁছুলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বাসটির ভিতরে-বাইরে দাউদাউ করে আগুন জ্বলে উঠে। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কোন কিছু বোঝে উঠার আগে আগুনে পুড়ে ঘটনাস্থলে সাতজন মারা যায়। এছাড়া আরো অন্তত ২৫ জন যাত্রী দগ্ধ হয়। তাদের আর্ত চিৎকারে পুলিশ ও স্থানীয়রা এসে উদ্ধার কাজে অংশ নেয়। খবর পেয়ে চৌদ্দগ্রাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
দগ্ধদের মধ্যে ১০ জনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ১৫ জনকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৯ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, এদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক। এছাড়া চৌদ্দগ্রাম হাসপাতালে নেয়া ১৫ জন প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারী বিভাগের প্রধান ডা. মির্জা মো. তাইয়েবুল ইসলাম জানান, জিলকত, রাশেদুল ও শফিকুল নামে ৩ জনের অবস্থা আশংকাজনক। তাদের শরীরের ৭৪ থেকে ৭৫ শতাংশ দগ্ধ হয়েছে।
খবর পেয়ে সকাল ৭টার দিকে কুমিল্লার জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এদিকে রেলপথমন্ত্রী ও স্থানীয় এমপি মো. মুজিবুল হক এই ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়ার নির্দেশে বিএনপি ও জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা এ নৃশংস ও বর্বরোচিত ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার সাথে জড়িত বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।’ তিনি ঘটনাস্থল পরিদর্শনের জন্য ঢাকা থেকে রওনা হচ্ছেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button