৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট

United Airবাংলাদেশের অন্যতম বৃহত্তর বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড আগামী ৪ নভেম্বর ২০১৩ থেকে শুরু করতে যাচ্ছে ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট। সপ্তাহে তিনদিন ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে চলাচল করবে।
ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে মাস্কট ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীন সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।
ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনি¤œ স্পেশাল ভাড়া নির্ধারন করা হয়েছে ২০০৩০ টাকা এবং রিটার্ন ৩৬৩২৩ টাকা (সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ)। প্রতি সোম,বুধ ও শনিবার ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশ্যে ভোর ০৩:০০ টায় ছেড়ে যাবে এবং সিঙ্গাপুরে পৌঁছাবে সকাল ০৯:১০ মিনিটে। পুনরায় সিঙ্গাপুর থেকে সকাল ১০:০০টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং দুপুর ১২:০০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবে।
১৭০ সিটের এমডি-৮৩ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে। এয়ারক্রাফটটিতে গতিশীল ও আরাম দায়ক সিটের ব্যবস্থা রয়েছে।
১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ-৮ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সিলেট উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। ইউনাইটেডের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এযারক্রাফট।
এছাড়া এ বছরের শেষ প্রান্তে ঢাকা থেকে দিল্লী, করাচি, দোহা, ইয়াংগুন, দোহা, রিয়াদ, দাম্মাম ও আবুধাবী রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।
‘ঋষু ুড়ঁৎ ড়হি অরৎষরহব’ স্লোাগান নিয়ে ১০ জুলাই ২০০৭ সালে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত ছয় বছরে অভ্যন্তরীন, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অংশীদার। গত ছয় বছরে প্রায় ৪০০০০ ফ্লাইট পরিচালনা এবং পনের লক্ষ যাত্রী এবং ৩৫০০টন কার্গো বহন করেছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড, যা বাংলাদেশের বিমান পরিবহন সেক্টরে একটি অনন্য রেকর্ড। এছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ ইতোমধ্যে ১০০০জনের চাকুরীর সুযোগ সৃষ্টি করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button