সিলেটে ভোটের আগে নেমেছে বিজিবি

BGBভোটের দুদিন আগে স্ট্রাইকিং ফোর্স হিসাবে সিলেট সিটি করপোরেশন এলাকায় নেমেছেন বিজিবি সদস্যরা। বিএনপি এই নগরে সেনা মোতায়েনের দাবি জানালেও স্থানীয় সরকারের এই নির্বাচনে পুলিশ, আনসারের সঙ্গে বিজিবিকেই যথেষ্ট মনে করছে নির্বাচন কমিশন।
ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ভোট ঘিরে সিলেট মহানগরে নিরাপত্তায় নিয়োজিত থাকবেন বিজিবি, পুলিশ, র‌্যাব, আনসার-ভিডিপির প্রায় ১৫ হাজার সদস্য।
বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা বলেন, সিলেটে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এই ১৪ প্লাটুন বিজিবি সদস্য মাঠে থাকবে বলে জানান তিনি। মহসিন রেজা বলেন, প্রয়োজনে আরও বিজিবি মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে।
সিলেট সিটি করপোরেশন এলাকায় ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মো. নাসির উদ্দিন। তিনি বলেন, নগরীর ২৭ টি ওয়ার্ডে এখন ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আরও চার প্লাটুন বিজিবি প্রস্তুত রয়েছে। তারা নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম হিসেবে কাজ করবে।
সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটনিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান জানান, নির্বাচনে ১৪ প্লাটুন বিজিবির সঙ্গে র‌্যাবের ২৭টি টিম কাজ করবে। ১৩৪টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ২২ জন করে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করবেন।
সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া জানান, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১৩৪টি ভোট কেন্দ্রে দুই হাজার ৯৪৮ জন পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button