কারাগারে কামারুজ্জামানের সাথে আইনজীবীদের সাক্ষাৎ

জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল মুহম্মদ কামারুজ্জামানের সাথে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন তার আইনজীবীরা। সকাল সোয়া দশটার দিকে তারা কারাগারে প্রবেশ করেন।
আইনজীবীরা হলেন- অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট মো: শিশির মনির, ব্যারিস্টার এহসান এ সিদ্দিক, অ্যাডভোকেট মশিউল আলম ও অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।
আইনজীবীরা আপিল বিভাগের লিখিত রায়, রিভিউ আবেদন দায়ের ও পরবর্তী আইনগত বিষয় সম্পর্কে কামারুজ্জামানের সাথে পরামর্শ করেছেন বলে জানিয়েছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম।
সাক্ষাৎ শেষে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, নির্ধারিত সময়ে রিভিউ আবেদন করা হবে। ন্যায়বিচার হলে তিনি অবশ্যই খালাস পাবেন।
এর আগে গত বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মুহম্মদ কামারুজ্জামানের মৃত্যু পরোয়ানা কারা কর্তৃপক্ষের কাছে পাঠায়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার ফরমান আলীসহ চারজন কামারুজামানের কনডেম সেলে যান এবং পরোয়ানা পড়ে শোনান। কামারুজ্জামান তাদের কাছে আইনজীবীদের সাথে সাক্ষাতের কথা বলেন বলে জানা গেছে।
উল্লেখ্য, বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ কামারুজ্জামানের আপিল মামলার পূর্ণাঙ্গ রায় দেন।
গত বছরের ৩ নভেম্বর কামারুজ্জামানকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর দেয়া মৃত্যুদণ্ডের রায় বহাল রেখে এ রায় ঘোষণা করেন আপিল বিভাগ।
এর আগে ২০১৩ সালের ৯ মে কামারুজ্জামানকে মৃত্যুদণ্ড প্রদান করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button