বাংলাদেশ বিমান আগামী অর্থবছরে নতুন রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে : কেভিন

Kevin Steeleবিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ব্যবস্থাপনা পরিচালক কেভিন স্টিলি বলেছেন, বিমান আগামী অর্থবছরে (২০১৪-১৫) নতুন নতুন রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে।
দীর্ঘদিনের লোকসান কাটিয়ে মুনাফা অর্জনের লক্ষ্যে এ পরিকল্পনা নেয়া হয়েছে। তিনি শুক্রবার নয়াদিল্লীতে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।
বাংলাদেশ বিমান দীর্ঘদিন ধরে লোকসান দিয়ে আসছে উল্লেখ করে কেভিন স্টিলি বলেন, ২০১১-১২ অর্থবছরেও এই সংস্থার লোকসানের পরিমাণ ছিল ৭৫ মিলিয়ন ডলার। বিগত ২০১২-১৩ অর্থবছরে লোকসানের পরিমাণ কমে ২৫ মিলিয়ন ডলারে দাঁড়ায়। চলতি বছরের বিমানের লোকসান কাটিয়ে ‘ব্রেক ইভেন্টে’ নেয়া সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সংবাদ সম্মেলনে বিমানের আঞ্চলিক ম্যানেজার সজল কান্তি বডুয়া এবং অপারেশন ম্যানেজার মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বিমানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, তার প্রধান লক্ষ্য পূর্ব এশিয়ায় বিমানের সার্ভিস সম্প্রসারণ অর্থাৎ চীনের কুম্বিং, ওয়ংজু এবং মালয়েশিয়ায় বিমানের ফ্লাইট বাড়ানো।
তিনি বলেন, দিল্লী থেকে যাত্রী নিয়ে আমরা ঢাকা হয়ে এসব দেশে পৌঁছে দিতে পারি। এজন্য আমরা ভারতের চেন্নাই এবং বেঙ্গালুরে ফ্লাইট চালু করবো।
তিনি জানান, খুব শিগগিরই ঢাকা ও কোলকাতার মধ্যে দিনে দু’টি ফ্লাইট চালু করা হবে। অদূর ভবিষ্যতে ঢাকা থেকে দিল্লীতে প্রতিদিন বিমানের দু’টি ফ্লাইট চালু করা হবে বলে কেভিন জানান।
বাংলাদেশ বিমানের জাহাজের সংখ্যাও বাড়ানো হবে উল্লেখ করে তিনি বলেন, বিমানের বর্তমান জাহাজের সংখ্যা ৮ থেকে বাড়িয়ে ২০১৪ সালের মধ্যে ১৬ তে উন্নিত করা হবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইএমএফ-এর শর্ত অনুযায়ী বিমান আরেকটি এয়াললাইন্স’কে স্ট্রেটেজিক পার্টনার হিসেবে নেবে। কাকে নেয়া হবে তা এখনো ঠিক হয়। তবে বাংলাদেশ বিমানের ৫১ শতাংশ শেয়ার সংরক্ষণ করেই পার্টনার নেয়া হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button