দেশ ইসলাম শূন্যের পাঁয়তারা করছে সরকার : হাসানাত আমিনী

Hasanatআওয়ামী জালিম সরকার দেশকে ইসলাম শূন্য করার নীল নকশা বাস্তবায়ন করতেই আলেম-উলামা ও বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার করছে। মঙ্গলবার বিকালে লালবাগস্থ কার্যালয়ে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী বাংলাদেশের আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী এ অভিযোগ করেন।
আমিনী বলেন, পুরো দেশকে নরকে পরিণত করে প্রধানমন্ত্রী এখন ‘শান্তি চান’ বলে মিডিয়ার সামনে মিথ্যাচার করছেন। তাদের এ ভেল্কিবাজি জনগণ ঠিকই ধরে ফেলেছে। তাই তারা দেশব্যাপী স্বতঃস্ফূর্ত হরতাল পালনের মাধ্যমে এর সঠিক জবাব দিতে শুরু করেছে।
তিনি বলেন, আকবরি, দরবারি ও মূলধারা হতে বিচ্যুত গুটিকয়েক আলেম নামধারীদের পরামর্শে সরকার কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি নিয়ে দাবার গুঁটি খেলতে শুরু করেছে। তারা এদেশের খাঁটি ইসলামী বিদ্যাপিঠ কওমি মাদ্রাসাগুলোকে নিয়ন্ত্রণে নিয়ে ইসলামী শিক্ষা ধ্বংস করে দেয়ার পাঁয়তারা করছে।
তিনি বলেন, স্বীকৃতি আমরাও চাই- তবে তা হতে হবে বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীসহ শীর্ষ আলেমদের মতামতের ভিত্তিতে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি, সরকার আমাদের এ দাবি কৌশলে পাশ কাটিয়ে দেশের বিতর্কিত কয়েকজন আলেমকে ব্যবহার করে ফায়দা হাসিলের অপচেষ্টায় লিপ্ত।
অচিরেই কওমি মাদ্রাসা নিয়ে ভাওতাবাজির খেলা বন্ধ না করলে সরকারকে এর জন্য কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হবে বলেও হুঁশিয়ার করেন আমিনী।
তিনি বলেন, সরকার ইসলামী যুব খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মুফতী সাখাওয়াত হোসাইনকে অন্যায়ভাবে গ্রেফতার করে রিমান্ডে নির্যাতন করে কারাপ্রকোষ্ঠে আবদ্ধ করে রেখেছে সরকার। তাদের মনে রাখা উচিৎ, মুফতী আমিনী (রহ.)-এর হাতেগড়া সৈনিকরা অন্যায়, অসত্য ও অশুভ শক্তির কাছে কখনো মাথা নত করতে জানে না।
মাওলানা সাখাওয়াতের নিঃশর্ত মুক্তি দাবি করেন মাওলানা আমিনী।
এ সময় দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বাসায় পুলিশি তল্লাশিরও তীব্র নিন্দা জানান তিনি।
সংগঠনের সহ-সভাপতি মাওলানা নাছির উদ্দীনের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন- উলামা কমিটির ভাইস-চেয়ারম্যান মাওলানা যুবায়ের আহমদ, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেম, অধ্যাপক মাওলানা আব্দুল করীম, মাওলানা রিয়াজতুল্লাহ, যুব খেলাফতের কেন্দ্রীয় নেতা মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা তাসলীম আহমদ, মাওলানা শামসুল আলম, মাওলানা মঞ্জুর মুজিব, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা মানসুর, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আমীর হোসাইন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button