ভিক্টোরিয়া নতুন স্পিকার, কেবিনেটে যোগ দিলেন সাবিনা

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এজিএম সম্পন্ন

কাউন্সিলার ভিক্টোরিয়া ওবাজি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পিকার নিযুক্ত হয়েছেন। গত টার্মে তিনি ডেপুটি স্পিকার ছিলেন। হোয়াইটচ্যাপেল ওয়ার্ডের কাউন্সিলার ভিক্টোরিয়া টাওয়ার হ্যামলেটসে প্রথম কোন কৃষ্ণাঙ্গ মহিলা হিসাবে এই পদ লাভ করলেন। একই সাথে নতুন ডেপুটি স্পিকার হয়েছেন কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসাইন। তিনি বেথনাল গ্রীণ ওয়ার্ডের কাউন্সিলার। তারা দুজন ২০১৯/২০ মিউনিসিপাল বছরে এই দায়িত্ব পালন করবেন।

১৫ মে, বুধবার রাতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এজিএমে তারা নির্বাচিত হন। এজিএমে নির্বাহী মেয়র জন বিগস এই দুই পদে তাদের নাম প্রস্তাব করেন। মেয়রের প্রস্তাবটি সমর্থন করেন কাউন্সিলার আসমা ইসলাম। তাদের কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এদিকে মেয়র জন বিগসের কেবিনেটেও পরিবর্তন আনা হয়েছে।

কেবিনেটে নতুন করে যোগ দিয়েছেন কাউন্সিলার সাবিনা আক্তার। আর বাদ পড়েছেন এডাল্ড, হেলথ এন্ড ওয়েলবিং বিষয়ক কেবিনেট মেম্বার কাউন্সিলার ডেনিস জোন্স। সাবিনা আক্তারকে কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে কালচারাল বিষয়ক লিড মেম্বার ছিলেন কাউন্সিলার আমিনা আলী। আমিনা আলীর নতুন দায়িত্ব হচ্ছে এডাল্ড, হেলথ এন্ড ওয়েলবিং। কেবিনেটে যোগ দেবার আগে সাবিনা এডভাইজার ফর কমিউনিটি এন্ড ভলান্টিয়ার সেক্টর বিষয়ে মেয়রের এডভাইজার ছিলেন। এছাড়া তিনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে প্রথম বাংলাদেশী বংশোদ্ভূ মহিলা হিসাবে স্পিকারের দায়িত্বও পালন করেন।

এক নজরে মেয়র জন বিগসের কেবিনেট মেম্বার এবং তাদের দায়িত্বসমুহ হচ্ছে:
স্ট্যাটিটিউরি ডেপুটি মেয়র কাউন্সিলার সিরাজুল ইসলাম- হাউজিং। ডেপুটি মেয়র কাউন্সিলার র‌্যাচেল ব্ল্যাক – প্ল্যানিং, এয়ার কোয়ালিটি এন্ড টেকেলিং পোভার্টি ডেপুটি মেয়র কাউন্সিলার আসমা বেগম – কমিউনিটি সেইফটি, ইকুয়ালিটিস, সোমালী টাস্ক ফোর্স। কাউন্সিলার ড্যানি হ্যাসেল – কেবিনেট মেম্বার ফর চিলন্ড্রেন, স্কুল এন্ড ইয়ং পিপল। কাউন্সিলার আমিনা আলী – কেবিনেট মেম্বার ফর এডাল্ড, হেলথ এন্ড ওয়েলবিং। কাউন্সিলার ক্যান্ডিডা রোনাল্ড – রিসোর্সেস, লোকাল প্রেসেন্স, গ্রান্টস এন্ড ভলান্টিয়ার সেক্টর কাউন্সিলার ডেভিড এডগার – কেবিনেট মেম্বার ফর এনভায়রনমেন্ট। কাউন্সিলার মতিনুজ্জামান – ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোউথ কাউন্সিলার সাবিনা আক্তার – কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট।

এছাড়া মেয়র জন বিগস কাউন্সিলারদের মধ্যে থেকে ৩ জনকে বিভিন্ন বিষয়ে তার এডভাইজার পদে নিয়োগ দিয়েছেন। এরা হলেন কাউন্সিলার মুফিদা বাস্তিন (টেকেলিং পোভার্টি এন্ড ইনইকোয়ালিটিস), কাউন্সিলার ডান টমলিনসন (হাইওয়ে এন্ড পাবলিক রিলম) এবং কাউন্সিলার আসমা ইসলাম (ভলান্টারী এন্ড কমিউনিটি সেক্টর)।

মেয়র জন বিগস নব নিযুক্ত স্পিকার কাউন্সিলার ভিক্টোরিয়া ওবাজিকে অভিনন্দন জানিয়ে টাওয়ার হ্যামলেটসে স্পিকার হিসাবে তার সফলতা কামনা করেন। মেয়র ডেপুটি স্পিকার কাউন্সিলার আহবাব হোসাইনকেও অভিনন্দন জানিয়েছেন।

নবনিযুক্ত স্পিকার কাউন্সিলার ভিক্টোরিয়া ওবাজি তার প্রতিক্রিয়ায় বলেন, স্পিকার তথা ফার্স্ট সিটিজেন অব দ্যা বারা হিসাবে দায়িত্ব পালন অবশ্যই সম্মান এবং গৌরবের। আর এজন্য আমি আমার সহকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি আমাকে নির্বাচিত করার জন্য।

তিনি বলেন, অপার সম্ভাবনাময় টাওয়ার হ্যামলেটসে মেয়র জন বিগস, আমার সকল সহকর্মী, বাসিন্দা, চ্যারেটি সংস্থা তথা সবার সাথে আমি কাজ করার জন্য প্রস্তুত রয়েছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close