সরকার অবৈধ হলেও আমরা সংলাপে রাজি : ফখরুল

Fokrulবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা আলমগীর বলেছেন, সরকার অবৈধ হলেও আমরা তাদের সাথে সংলাপে রাজি। দীর্ঘ ৫১ দিন পর বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের একথা বলেন। বৃহষ্পতিবার দুপুরে হাইকোর্ট থেকে তিন মামলায় জামিন ও হয়রানির আদেশ পেয়ে নয়াপল্টন কার্যালয়ে যান তিনি।
মির্জা ফখরুল বলেন, উদ্ভট উঠের পিঠে চলছে দেশ। এই সরকার বৈধ নয়। সবাই দেখেছে কিভাবে ছলচাতুরি করে এই সরকার ক্ষমতায় এসেছে, তা সবাই জানে। সুতরাং অবৈধ সরকারের কে মন্ত্রী হলো, বা না হলো তা বিষয় না। মন্ত্রিসভায় বিরোধীদলের মন্ত্রী রয়েছে। সংবিধানে আছে শক্তিশালী কার্যকর বিরোধীদল থাকতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নেত্রী বলেছেন, সংলাপের প্রস্তাব সরকারের কাছ থেকে আসতে হবে। এই সরকার অবৈধ। কিন্তু আমরা তো হাওয়ার সাথে কথা বলতে পারি না! সুতরাং তথাকথিত সরকার হলেও তাদের কাছ থেকেই সংলাপের প্রস্তাব আসতে হবে। আমরা সংলাপে রাজি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমরা এখন কারাগারে। গোটা দেশ কারাগারে। আমাদের শীর্ষ নেতারা জেলে। বিচার প্রক্রিয়ার মাধ্যমে তাদের মুক্তি দিতে দেরি করা হচ্ছে। তাদের মুক্তির দাবি জানাচ্ছি।
তিনি বলেন, যে আন্দোলন চলছে, তা দিয়ে দাবি আদায় করা হবে। গণতন্ত্রের বিজয় হবেই।
এসময় কার্যালয়ে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, যুবদলের সহ-সভাপতি আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, মুক্তিযুদ্ধা প্রজন্মের দণি সভাপতি জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
মির্জা আলমগীর কার্যালয়ে ভাঙচুর হওয়া প্রতিটি কক্ষ ঘুরে ঘুরে দেখেন। ১৫ মিনিট অবস্থান করে দুপুর ১টা ৫০ মিনিটের দিকে বেরিয়ে যান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button