বনানী কবরস্থানে চিরঘুমে ছোট্ট জায়ান

রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলো শ্রীলংকায় হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী। আজ বুধবার বিকেলে বাদ আসর বনানীর ক্লাব মাঠে জানাজা সম্পন্ন হওয়ার পর বনানী কবরস্থানে দাফন করা হয় ছোট্ট জায়ানকে। এসময় তার দাদা শেখ সেলিমসহ পরিবারের সদস্যরা এবং বিভিন্ন রাজনীতিক নেতা ও শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

রোববার শ্রীলংকায় বোমা হামলায় নিহত আট বছরের জায়ানের মরদেহ বহনকারী শ্রীলংকান এয়ারলাইন্সের বিমান ইউএল-১৮৯ ফ্লাইটটি বুধবার দুপুর পৌনে ১টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের টারমার্কে নাতি জায়ানের মরদেহ গ্রহণ করেন নানা শেখ সেলিম। এরপর জায়ানের মরদেহ শেখ সেলিমের বনানীর বাসায় নেওয়া হয়। এসময় ফুপাত ভাই শেখ সেলিমের নাতিকে শেষবারের মতো দেখতে সেখানে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জায়ানকে শেষবারের মতো দেখতে উপস্থিত হন আরও অনেকে।

উল্লেখ্য, সপরিবারে শ্রীলংকা বেড়াতে গিয়ে রোববার ভয়ঙ্কর বোমা হামলায় অন্য অনেকের সঙ্গে নিহত হয় শিশু জায়ান। এ ঘটনায় তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাবা-ছেলে সেখানকার সাংগ্রি লা হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাশতা করতে গিয়ে বোমা হামলার শিকার হন। সে সময় হোটেল কক্ষে থাকায় বেঁচে গেছেন জায়ানের মা শেখ আমেনা সুলতানা সোনিয়া ও ছোট ভাই দেড় বছর বয়সী জোহান চৌধুরী। জায়ান রাজধানীর উত্তরার সানবিম ইন্টারন্যাশনাল স্কুলের কেজি-২ শ্রেণির শিক্ষার্থী ছিল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button