অধিকারের সম্পাদক শুভ্র গ্রেফতার

Shovoমানবধিকার সংগঠন অধিকারের সাধারণ সম্পাদক আদিলুর রহমান খান শুভ্রকে সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করেছে। শনিবার রাত ১০টার দিকে তাকে গুলশান ১১৭ রোডের ৩৫ বাড়ির ৪ তলায় অবস্থিত অধিকারের কার্যালয় থেকে গ্রেফতার করা হয়েছে বলে অধিকার ও ডিবি সূত্র নিশ্চিত করেছে।
ফ্যাক্ট ফাউন্ডিং অফিসার মোঃ আজম বলেন, রাত ১০টার দিকে সাদা পোশাকের পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে গেছে। তবে কি কারণে তাকে গ্রেফতার করা হয়েছে সে বিষয়ে তিনি কিছুই জানাতে পারেননি।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া শাখার সহকারী কমিশনার (এসি) মোঃ আবু ইউসুফ বলেন, অধিকারের সাধারণ সম্পাদক শুভ্রকে আইসিটি অ্যাক্টে আগের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে মিন্টো রোডের ডিবি পুলিশের কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
তিনি বলেন, তার বিরুদ্ধে অভিযোগ ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের কর্মীদের সরানোর সময় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে অধিকার তথ্য বিকৃতি ঘটিয়েছে।
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কিছুই জানা নেই। তবে আমি খোঁজ নিয়ে দেখছি। এ বিষয়ে অধিকারে সভাপতি ড. সিআর আব্রাব চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। উল্লেখ্য, চার দলীয় জোট সরকারের আমলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button