কুয়েতে মৃত্যুদন্ড প্রাপ্ত ৫ বাংলাদেশীর প্রাণভিক্ষা দিয়েছেন আমীর

কুয়েতে মৃত্যুদন্ড প্রাপ্ত ৫ বাংলাদেশীর প্রাণভিক্ষা দিয়েছেন মহামহিম আমীর। কুয়েতে ফান্তাসে ২০০৭ সালের জুলাই মাসে ঢাকা দোহার থানার শ্রীনগর গ্রামের সামসুদ্দিনের পুত্র ফজলকে হত্যার দায়ে কুয়েতের উচ্চ আদালত কর্তৃক মৃত্যুদন্ড আদেশ প্রাপ্ত ৩ বাংলাদেশী হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার চরভাবাশুর গ্রামের ফিলু শেখের পুত্র আব্দুল আলিম পাসপোর্ট নাম্বার R 0144838, মাগুরা সদর থানার বাগবাড়ে গ্রামের লুৎফর রহমান বিশ্বাসের পুত্র তবিবুর বিশ্বাস পাসপোর্ট নাম্বার R 0311866, বি-বাড়িয়া জেলার নবীনগর থানার ধারাব হ্যাংগা গ্রামের ফজু মিয়ার পুত্র মকবুল পাসপোর্ট নাম্বার O 0922837 এবং অফ্ফরায় ২০০৬ সালের জানুয়ারী মাসে বি-বাড়িয়া সদর চিলোকুট গ্রামের সাঈদ আলীর পুত্র আক্তার হোসেন কে হত্যার দায়ে মৃত্যুদন্ড আদেশ প্রাপ্ত ২ বাংলাদেশী হল-হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার মাইজের মেলা গ্রামের নবীনাজ মিয়ার পুত্র তোজাম্মেল হোসেন এবং চুনারুঘাট থানার সনখলা গ্রামের মারফত উল্লাহ’র পুত্র মাশুক মিয়ার কুয়েতে উচ্চ আদালত ফাঁসির আদেশ প্রদান করে।
হত্যাকান্ডের শিকার মরহুমদের নিকট আত্মীয়দের কাছ থেকে ক্ষমাপত্র এবং রাষ্ট্রপতি’র প্রাণ ভিক্ষার অনুরোধপত্র কুয়েতের মহামহিম আমির-এর কাছে দাখিল করে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ নিরলস প্রচেষ্টার কথা জানান কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত সৈয়দ শাহেদ রেজা।
তিনি জানান সম্প্রতি কুয়েতের মহামহিম আমীর এক আদেশের বলে উক্ত ৫ জন ফাঁসির আসামীর প্রাণভিক্ষা দেন। কুয়েত আমীরের এই সহানুভূতির জন্য বাংলাদেশ এবং দূতাবাসের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button