টাওয়ার হ্যামলেটস সম্পর্কে আপত্তিকর মন্তব্য

সানডে টাইমসকে নি:শর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানালেন মেয়র জন বিগস

টাওয়ার হ্যামলেটস সম্পর্কে আপত্তিকর মন্তব্য সম্বলিত কলাম প্রকাশ করায় বারার নির্বাহী মেয়র জন বিগস সানডে টাইমস এবং একইসাথে তাদের কলামিস্ট রড লিডলকে নি:শর্ত ক্ষমা প্রার্থনার আহবান জানিয়েছেন।

তিনি বলেছেন এধরনের নিম্ন মানসিকতা সম্পন্ন লোকেদের কলাম ছাপানো উচিৎকীনা তা সানডে টাইমসের বিবেচনা করা উচিৎ। ২০১৮ সালে এসে অথবা যে কোন সময়ে মূলধারার একটি মিডিয়া এধরনের মন্তব্য প্রকাশ খুবই বিপদজ্জনক।

উল্লেখ্য, বিবিসি রেডিও ফোরের সাবেক এডিটর কলামিস্ট রড লিডল সানডে টাইমসে প্রকাশিত তার এক কলামে সদ্য কারামুক্ত আনজিম চৌধুরী সম্পর্কে মন্তব্য করতে গিয়ে লিখেন, আনজিম চৌধুরীর সাথে আমি একটি গুরুত্বপূর্ন বিষয়ে একমত। আর তা হচ্ছে তিনি চান ব্রিটিশ ইসলামিস্টরা এই দেশ ছেড়ে গিয়ে আত্মঘাতি বোমা হামলা চালাক। আমিও তাদের আত্মাহুতির পক্ষে। তবে তারা এই দেশে থেকেই আমাদের চেয়ে নিরাপদ দূরত্বে যেমন টাওয়ার হ্যামলেটসে গিয়ে যদি আত্মাহুতি দেয় তাতে আমার কোন আপত্তি নেই।

মেয়র জন বিগস তার এই মন্তব্যকে কুরুচিসম্পন্ন আখ্যায়িত করে আরো বলেন, এটা খুবই অপমানজনক একটি মন্তব্য। আমরা এবং তারা এই শব্দগুলো অগ্রণযোগ্য।

মেয়র বলেন, বৈচিত্র্যের জন্য টাওয়ার হ্যামলেটস বিখ্যাত। বিশ্বের এমন কোন দেশ নেই যে সে দেশের কোন না কোন নাগরিক এখানে বাস করেন না। আমরা একে অপরের সাথে মিলে মিশে থাকি। বারা হিসাবে ব্রিটেনের অর্থনীতিতে টাওয়ার হ্যামলেটসের অবদান হচ্ছে তৃতীয় সর্বোচ্চ (বার্ষিক ১২ বিলিয়ন পাউন্ড)। এখানেই দেশের বৃহত্তম আর্থিক প্রতিষ্টানগুলোর অবস্থান। এখানে আরো আছে ঐতিহাসিক স্থাপনা এবং পর্যটকদের জন্য আকর্ষনীয় স্থান।

সারা দেশের মধ্যে এমন একটি সফল এবং বৈচিত্র্যপূর্ন স্থান সম্পর্কে এমন বাজে মন্তব্য দু:খজনকই শুধু নয় অপমানজনকও। আর এজন্য আমি সানডে টাইমসকে নি:শর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানাচ্ছি।

তিরি আরো বলেন, এই মন্তব্য ১৯৯৬ সালে ক্যানেরী ওয়ার্ফ বোমা হামলায় নিহতদের পরিবার এবং অন্যান্য হামলায় ক্ষতিগ্রস্তদের জন্যও বেদনার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button